“বিজয়ী” থেকে ফ্রি প্রশিক্ষন নিয়ে শারমিন আক্তার বর্ষা এখন স্বনির্ভর আলোকিত নারী

 

শারমিন আক্তার (বর্ষা) সব সময় চেয়েছেন নিজের পরিচয় গড়ে তোলার। নিজেকে আত্মবিশ্বাসী করে তোলার। তিনি প্রমাণ করে দিতে চেয়েছেন নারীরা শুধু ঘরই নয়, বাইরেও নিজের পরিচয় গড়ে নিতে পারে।সংসারের দায়িত্ব শুধু পুরুষেরই নয়। নারীও এখন ধরতে জানে সংসারের হাল। নারীরা সংসার সামলানোর পাশাপাশি ঘরের বাইরেও নিজের পরিচয় গড়ে নিতে পারে। তারই এক উদাহরণ  Orobi’s Collection এর ব্যবস্থাপনা পরিচালক শারমিন আক্তার (বর্ষা)।

জানবো  Orobi’s Collection এর স্বত্বাধিকারী বর্ষারসফলতার গল্প। সাক্ষাতকারটি নিয়েছেন গ্রীন বাংলা নিউজের নিজস্ব প্রতিবেদক।

প্রতিবেদক : আপনার বিজয়ী নারী উদ্যোক্তা হওয়ার এর শুরুর গল্পটা জানতে চাই-

উত্তরঃ-আজকের দিনে পুরুষের তুলনায় নারীরা ও পিছিয়ে নেই। ছোটবেলা থেকেই একটা ইচ্ছে ছিল যে মানুষ আমাকে আমার নিজের পরিচয় চিনবে। বাবা ভাই বা হাজবেন্ড এর পরিচয় ছাড়াও আমার নিজস্ব একটা পরিচয়ে সব মানুষ আমাকে চিনবে।পুজি তো ছিল কিন্তু কি নিয়ে ব্যবসা শুরু করব তা বুঝে উঠতে পারিনি। তারপর একদিন ফেসবুক ঘাটতে ঘাটতে বিজয়ী গ্রুপ আমার সামনে পড়ল। চাঁদপুরের প্রথম ট্রেনিং বেইজ নারী সংগঠন বিজয়ী নারীদের জন্য এতো এতো সযোগ সুবিধা দিয়েছে যা বলে শেষ করা যাবেনা। বিজয়ী থেকে একটার পর একটা ফ্রি ট্রেনিং নিয়ে অনলাইন অফলাইন বিজনেস শুরু করলাম। বিজয়ী ফাউন্ডার তানিয়া আপুর সহযোগীতায় আজ আমি একজন সফল উদ্যোক্তা। ধন্যবাদ ও কৃতজ্ঞতা তানিয়া ইশতিয়াক খান আপু, তুমিই এখন নারীদের আশার আলো দেখিয়ে আলোকিত নারী হিসেবে গড়ে তুলবে।

প্রতিবেদকঃ আপনার পন্য সম্পর্কে বলুন-

 


উত্তর-কাঠের গহনা, হোমমেড খাবার, হেট পিস, হিজাব পিন ইত্যাদি।

প্রতিবেদকঃ আপনার ব্যবসায়িক অবস্থান কীভাবে বেড়েছে, ভবিষ্যত পরিকল্পনা কি-
উত্তর -বিজয়ের হাত ধরে আমার পথ চলা। বিজয়ীর কারনে আমি আজ এ অবস্থানে এসেছে। বিজয় হাত ধরে আরো অনেক দুর এগোতে চাই।

প্রতিবেদকঃ নারী হিসেবে ব্যবসা করতে এসে কোনো ধরনের প্রতিবন্ধকতার সন্মুখীন হয়েছেন কি?
উত্তরঃহ্যা।।প্রথম যখন নিয়ে ব্যবসা শুরু করি তখন পরিচিতি তেমন না থাকায় অনেকেই ফেক সেলার হিসেবে গুরুত্ব দিত না। কিন্তু আলহামদুলিল্লাহ এখন তা ঠিক হয়ে গেছে।

প্রতিবেদকঃ উদ্যোক্তা হওয়ার পেছনে সবচেয়ে বেশি কার সহযোগিতা ও উৎসাহ পেয়েছেন এবং কিভাবে পেয়েছেন?
উত্তরঃআমি উদ্যোক্তা হওয়ার পিছনে সর্বপ্রথম অবদান আমার হাজবেন্ডের। ওর সাপোর্ট থাকাতেই আমি এতদূর আসা।প্রতিটা সফল পুরুষের পিছনে যেমন নারীর হাত থাকে।তেমনি আমার সফলতার পিছনে আমার হাজবেন্ডের হাত আছে।আর একজন যার কথা না বললেই নয় তিনি আমার খুব ভালোবাসার একজন মানুষ তানিয়া ইশতিয়াক খান আপু যার জন্য নতুন করে আবার স্বপ্ন দেখেছি নিজের পরিচয় পরিচিত হওয়ার।

প্রতিবেদক- নতুন নারী উদ্যোক্তাদের জন্য আপনার পরামর্শ কি?
উত্তর-জীবনে প্রতিবন্ধকতা আসবেই,কিন্তু সেগুলোর তোয়াক্কা না করে সামনে এগিয়ে যেতে হবে। আর বিজয়ী ত সবার জন্য উন্মুক্ত, তানিয়া ইশতিয়াক খান আপুর সহযোগিতা আর পরামর্শ নিয়ে এগিয়ে যাও, বিজয়ীর হাত ধরে সবাই নেমে পড়ো নিজ লক্ষ্যে। সফলতা একদিন আসবেই ইনশাল্লাহ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ১২:১১)
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০