ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবর স্বরলিপি প্রদান

 
ঠাকুরগাঁও : দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে টয়লেটে ভাঙা দরজা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি দিয়ে সংস্কার করা হয়।
এবং এই বিষয়টি খুব দুঃখজনক ক্যাপশন দিয়ে ফেসবুক আইডিতে পোস্ট করায় স্বেচ্ছাসেবী মশিউর রহমানকে তথ্য প্রযুক্তি আইনে মামলা দিয়ে কারাবন্দি করা হয়েছে।
এরই প্রতিবাদে ঠাকুরগাঁও বাসীর ব্যানারে বৃহস্পতিবার দুপুরে মানববন্ধন বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শহরের চৌরাস্তায় ঘন্টা ব্যাপী এই বিক্ষোভ সমাবেশ পালন করা হয়।
এ সময়ে শিক্ষার্থী ঐক্য পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক রিংকু রায়ের
সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষার্থী ঐক্য পরিষদের জেলা কমিটির উপদেষ্টা অ্যাড. আশিকুর রহমান রিজভী, বাংলাদেশ শিক্ষার্থী ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি টিংকু রায়, নাগরিক ঐক্য কমিটির ঠাকুরগাঁও জেলা সাধারণ সম্পাদক মিলন, ভুক্তভোগী মশিউর রহমানের মা মোসাম্মৎ নাসরিন বেগম, ঠাকুরগাঁও উইক ব্লাড স্বেচ্ছাসেবী সংগঠনের সাধারণ সম্পাদক হৃদয় রানাসহ অন্যান্যরা।
এ সময় বক্তারা বলেন মশিউর রহমান একজন স্বেচ্ছাসেবী সে সাধারণ মানুষের উপকার করতেই হাসপাতালে গিয়েছিল। কিন্তু কেন কি কারনে তাকে এভাবে ফাঁসানো হলো। এর পেছনে কার হাত রয়েছে সে যেই ব্যক্তিই হোক না কেন তদন্ত সাপেক্ষে তাকে আইনের আওতায় আনা হোক। একজন নিরীহ মানুষকে ফাঁসানো হয়েছে বলেই আজ আমাদের মাঠে নামতে হয়েছে। অবিলম্বে মশিউরকে মুক্তি দেয়া না হলে এরপর আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।
মানববন্ধনে ও অংশগ্রহণ করেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীসহ ভুক্তভোগীর পরিবার ও এলাকাবাসী।
এরপর চৌরাস্তা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্ট ঘুরে কালেক্টর চত্বরে গিয়ে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাব একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে।
জয় মহন্ত অলক
ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৮:১১)
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১