কুয়াকাটা অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

 

জাহিদুল ইসলাম জাহিদ,কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি /-

পটুয়াখালীর কুয়াকাটায় পানি উন্নয়ন বোর্ডের জমিতে অবৈধভাবে গড়ে ওঠা ২৯৩ টি স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার ১০.৩০ মিনিটে কুয়াকাটা চৌরাস্তা এলাকা থেকে এ অভিযান শুরু করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিরাজুম মনিরা ও নঈম উদ্দিন এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এসময় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা ও মহিপুর থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

গত ২যুগ ধরে ছোট ছোট টিনসেট ঘরকরে দোকান করছিলে ক্ষুদ্রব্যবসায়ীরা বিভিন্ন সময় ছোটখাটো উচ্ছেধ অভিযান করলেও আবার কিছুদিন পরে দোকান তৈরী করে বেরীবাধের উপরে ব্যবসা করে আসছেন দোকানীরা।এখন পানি উন্নয়ন বোর্ড রাস্তার কাজের জন্য বড়ধরণে উচ্ছেদ পরিচালনা করে সবগুলোদোকান ভেঙ্গেফেলে।

এদিকে ৩ শতাধিক ব্যবসায়ীরা উচ্ছেদে ক্ষতিগ্রস্থ হয়েছে কুয়াকাটার ব্যবসায়ীরা।স্থায়ী ভাবে দোকান করে জিবীকা নিরবাহকরে পরিবার পরিজন নিয়ে বসাবস করবে সে চিন্তায় দিশেহারা হয়ে পরছে। ক্ষতিগ্রস্থ দোকানী ও উন্নয়নকর্মীয় মোঃ লিমন সরকার বলেন লেখাপড়ার শেষ করার পরে ব্যবসা করার চিন্তা করি পরে বাবার অর্থনেই বলে গত দুই বছর ধরে রাস্তার উপরে ছোট্র একটি দোকান দিছিলাম আজ তা ভেঙ্গে দেওয়া হইছে তেমন কোন পুজি নাই যে স্থায়ী ভাবে আবার শুরু করব,ব্যবসা। ঘরে স্ত্রী মা সন্তান নিয়ে যে কি হবে সে জন্য র্দুচিন্তায় আছি।

কলাপাড়া পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মেহেরাজ জানান, কুয়াকাটার জিরো পয়েন্ট থেকে ১ কিলোমিটার এলাকায় এসব অবৈধ দখলদারদের সরে যেতে ক্ষতিপূরন দেয়া হয়েছে এবং সময় বেঁধে দেয়া হয়েছে। তারপরও তারা আইন না মানায় উচ্ছেদ অভিযান শুরু করেছে জেলা প্রশাসন।
জাহিদুল ইসলাম জাহিদ,
তারিখ :১০/১১/২০২২ইং
মোবা:- ০১৭৫৬৩৮৮৮১৪

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৮:১০)
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১