ফুলবাড়ীতে কৃষকদের মাঝে বীজ, রাসায়নিক সার ও হারভেষ্টর মেশিন বিতরণ।

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে ৩ হাজার ২শ’ প্রান্তিক কৃষকদের মাঝে বীজ, রাসায়নিক সার ও দুই জন কৃষককে অর্ধেক ভুর্তকী মূল্যে হারভেষ্টর মেশিন বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্তরে প্রধান অতিথি হিসেবে এসব বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন।
২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে গম, ভুট্রা, সরিসা, সূর্যমুখী, পিয়াজ ও মুগডাল চাষে পূর্ণবাসন সহায়তা প্রদানের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে এই রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়। একইসাথে উপজেলার পৌর এলকার দক্ষিণ সুজাপুর গ্রামের কৃষক গৌর চন্দ্র সরকার ও জামগ্রামের জাহেদুল ইসলামকে ৫০ শতাংশ ভুর্তকী মূলে এসিআই কোম্পানী দুটি হারভেষ্টর মেশিন (ধান কাটা মাড়াইয়ের যন্ত্র) বিতরণ করা হয়।
উপজেলা কৃষি অধিদপ্তর সুত্রে জানাযায়, ভোজ্য তেল উৎপাদন বাড়াতে উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ৩ হাজার ২শত কৃষককে এক বিঘা জমির জন্য ১০ কেজি এমওপি, ১০ কেজি ডিএপি সার এবং ১ কেজি সরিসা বীজ প্রদান করা হয়।
উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন অধিদপ্তর আয়োজিত বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মন আক্তার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জুরায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নিরু সামসুননাহার, কৃষি সম্প্রসারন কর্মকর্তা সাহানুর রহামান, ইউপি চেয়ারম্যান মানিক রতন, এসিআই কোম্পানীর মার্কেটিং অফিসার এসএম রহমতুল্লাহ ও ক্রেডিট অফিসার এসএম মেহেদী হাসান প্রমুখ।

প্রেরক
মেহেদী হাসান
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
মোবাইল: ০১৭৭০০৭০১১১

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (সন্ধ্যা ৬:৫৮)
  • ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১