চাঁদপুর ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধণ, প্রযুক্তি বৈষম্য তৈরির জন্য নয়, প্রযুক্তি আমাদের ব্যবহারের জন্য; শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

মো : মুছা তপদার
উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্য নিয়ে চাঁদপুর জেলা প্রশাসক কর্তৃক আয়োজিত ২দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ২২’ খ্রিঃ এ ভার্চুয়ালী সংযুক্ত হয়ে মেলার শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।
এর আগে মন্ত্রী কোমলমতি শিক্ষার্থী ও তরুনদের উদ্দেশ্যে বলেন, প্রযুক্তি ব্যবহারে ও প্রযুক্তি উদ্ভাবনে দক্ষ হিসেবে আমাদেরকে প্রস্তুত করতে হবে। ডিজিটাল পদ্ধতি ব্যবহারের মাধ্যমে সকল দেয়াল অতিক্রম করা সম্ভব। প্রযুক্তি বৈষম্য তৈরি করার জন্য নয়, প্রযুক্তি আমাদের ব্যবহারের জন্য। আমরা যেনো প্রযুক্তির বশ না হই, প্রযুক্তি আমাদের বশে থাকবে। তিনি আরও বলেন, ডিভাইস আপনার জন্য একটি পন্য, ডিভাইস যেনো আপনার জীবনের দখল না নিতে পারে। তাছাড়া সাইবার সিকিউরিটি কি, সাইবার বুলিং কি? এগুলো সম্পর্কে জানতে হবে।
গতকাল ২০ নভেম্বর ‘২২ খ্রিঃ (রবিবার) সকাল সাড়ে ১০ টায় চাঁদপুর জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মেলায় জেলা প্রশাসক মোঃ কামরুল হাসানে সভাপতিত্বে ও দৈনিক সুদীপ্ত চাঁদপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এম আর ইসলাম বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন, সাধারন সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ চাঁদপুর পৌরসভার মেয়র এড. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ অসিত বরণ দাস, পুরান বাজার ডিগ্রি কলেজ অধ্যক্ষ রতন কুমার মজুমদার ও চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন মিলন।
অনুষ্ঠানে ডিজিটাল উদ্ভাবনী নিয়ে কোমলমতি শিক্ষার্থী ও ক্ষুদে উদ্ভাবকের সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আল-আমিন স্কুল এন্ড কলেজের নবম শ্রেণীর শিক্ষার্থী সাদিয়া রহমান আরিশা, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের মাহাদী আল আব্রাহাম ও মাতৃপীঠ উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর শিক্ষার্থী জান্নাতুল মাইশা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগন, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা,সাংবাদিক, রাজনীতিবিদ, এবং সুশীল সমাজ ও গন্যমান্য ব্যাক্তিবর্গসহ দুই শতাধিক কোমলমতি ।
এসময় অতিথি ও অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান এর হাত থেকে ক্রেষ্ট গ্রহন করেন তিনজন শিক্ষার্থী যথাক্রমে; সাদিয়া রহমান আরিশা, মাহাদী আল আব্রাহাম ও জান্নাতুল মাইশা।
অনুষ্ঠান শেষে মেলা মাঠ ঘুরে দেখেন জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান ও পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার)।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৯:০৭)
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১