ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার ফাজিল অনার্সের শিক্ষার্থীদের সবক ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত

 

মোশারফ হোসেন ফারুক মৃধা ফরিদগঞ্জঃ

ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার  ফাজিল অনার্স ১ম বর্ষ ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সবক ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (২৩ নভেম্বর) সকালে ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার হল রুমে  আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন,  চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী।

 

 

এসময় প্রধান অথিতির বক্তব্যে  তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান  বলেছিলেন আমার দেশে আলিয়া শিক্ষা আছে এবং থাকবে। আজ আলিয়া শিক্ষা আমাদের সমাজে দ্বীনের আলো ছড়াচ্ছে। দ্বীনি শিক্ষা ও পড়া লেখার জ্ঞানকে সমাজে ছড়িয়ে দিতে পারলেই জীবনে স্বার্থক আসবে। আমাদের দেশের যে সকল অলি-ওয়ালা ছিলেন তারা কখনোই সাম্প্রদায়িক নৈরাজ্য তৈরি করেননি বরং শান্তি সম্প্রীতি বন্ধন তৈরির মাধ্যমে সমাজে শান্তি প্রতিষ্ঠায় কাজ করে গেছেন।  ভিন্ন ধর্মের মানুষ আমরা সমাজের অংশ হিসেবে বসবাস করবো, তবে আল্লাহকে কিংবা  আল্লাহর রাসুলকে নিয়ে কেউ বিকৃত করলে তাকে ছাড় দেওয়া হবে না।

 

 

আমাদের সকলের মনে রাখতে হবে আওয়ামীলীগ ইসলামের শত্রু নয়, আওয়ামীলীগ ইসলামের পরম বন্ধু। বর্তমানে সরকার ইসলামী শিক্ষার সমৃদ্ধির জন্য পরম আন্তরিকতায় কাজ করেছন এবং আগামী দিনগুলোতেও করে যাবে, ইসলামের নৈতিকতা প্রতিষ্ঠিত হলে সমাজে শান্তি বজায় থাকবে।

 

 

মাদ্রাসার অধ্যক্ষ ড.মাওলানা এ.কে.এম মাহবুবুর রহমানের সভাপ্রধানে ও মাষ্টার্স এর শিক্ষার্থী মুহাম্মদ মাকসুদুল আমিন ও অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী মুহাম্মদ নোমান ছালেহী’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় কমিটির অফিস সেক্রেটারি মোহাম্মদপুর গাউসিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ  মাওলানা মুহাম্মদ এজহারুল হক, চাঁদপুর জেলা পরিষদের সদস্য মোঃ আলি আক্কাস পাটওয়ারী।

 

 

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন,  অত্র মাদ্রাসার উপাধ্যক্ষ মুফতি এইচ এম আনোয়ার মোল্লা, মাদ্রাসার প্রধান মুহাদ্দিস মাওঃ মমিনুল ইসলাম খান, মুহাদ্দিস মাওঃ নিজাম উদ্দিন নোমানী,ফকীহ মাওঃ হেলাল উদ্দিন কাদেরী, সহকারী অধ্যাপক মাওলানা নজরুল ইসলাম, সহকারী অধ্যাপক শোয়াইব আহম্মেদ।

 

 

 

সাবেক শিক্ষার্থীদের পক্ষে নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান মাস্টার্সে অধ্যায়নরত শিক্ষার্থীদের মধ্যে নবীন শিক্ষাথীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন, মাওলানা হেলাল উদ্দিন

 

অনার্সে অধ্যায়নরত শিক্ষার্থী জয়নাল আবেদিন,অনুষ্ঠানে নাত পরিবেশন করেন, অত্র মাদ্রাসার ফাজিলে অধ্যায়নরত শিক্ষার্থী আব্দুর রহমান।

 

 

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা পরিষদের সাবেক সদস্য মশিউর রহমান মিঠু, ৯ নং ইউনিয়নের চেয়ারম্যান শেখ মোঃ শাহ আলম,মাদ্রাসার হেড ফকিহ মাওঃ ইকবাল হোসেন, প্রভাষক মাওঃ নজরুল,প্রভাষক ইলিয়াছ মাহমুদ,প্রভাষক বায়জিদ হোসেন,প্রভাষক নাজির আহমদ প্রভাষক হারুন অর রশিদ, প্রভাষক মোঃ হোসেন এছাড়া ও মাদ্রাসার সকল শিক্ষক মন্ডলী সহ অন্যান্যরা।

 

 

অনুষ্ঠানে সবক প্রদান ও দোয়া পরিচালনা করেন, ঢাকা দারুননাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ও অধিভুক্তি ও বোর্ড অফ এডভান্স স্ট্যাডি, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের সম্মানিত সদস্য আলহাজ্ব মাওঃ আ.খ.ম আবু বকর সিদ্দিক।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (দুপুর ২:০৭)
  • ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই রমজান, ১৪৪৫ হিজরি
  • ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১