ফরিদগঞ্জে ‘স্বপ্নছায়া সামাজিক সংগঠনের মাসিক ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

 

মোশারফ হোসেন ফারুক মৃধা ফরিদগঞ্জঃ

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১৪ নং দক্ষিণ ইউনিয়ন কালির বাজারের ‘স্বপ্নছায়া সামাজিক সংগঠন’র মাসিক ফ্রি মেডিকেল ক্যাম্প সম্পন্ন হয়েছে।

২৬ নভেম্বর (শনিবার) কালির বাজার মিজানুর রহমান উচ্চ বিদ্যালয়ে সংগঠনের সহ-সভাপতি  মোঃ নূরে আলম রিমনের পরিচলনায় প্রাথমিক চক্ষু রোগ বিশেষজ্ঞ মোঃ আনসার আলীর চিকিৎসায় বিনামূল্যে প্রাথমিক চক্ষু চিকিৎসা, উপযুক্ত স্বাস্থ্য পরামর্শ, চোখ উঠা, চোখ দিয়ে পানি পড়া, নেত্রনালী পরিক্ষা ও ছানি বাছাই করণ সহ বিভিন্ন রোগের সমস্যার প্রায় শতাধিক মানুষকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়।

চিকিৎসা প্রদানকালে প্রাথমিক চক্ষু রোগ বিশেষজ্ঞ মোঃ আনসার আলী বলেন, চক্ষু চিকিৎসার পাশাপাশি রোগীরদের উদ্দেশ্যে বলেন, চক্ষু রোগ একটি মারাত্মক ছোঁয়াচে রোগ। যা দ্রুত গতিতে একজনের চোখ থেকে আর একজনের চোখে ছড়িয়ে পড়ে।এই রোগের  সঠিক চিকিৎসা না করানো হলে রোগী পরবর্তী সময়ে চোখে ঝাপসা দেখা, সব সময় চোখ খচখচ করা এমন কি রোগী অন্ধ পর্যন্ত হতে পারে। তাই দ্রুত একজন চক্ষু চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

মেডিকেল ক্যাম্পিংয়ের বিষয়ে জানতে চাইলে, সংগঠনের প্রেসিডিয়াম সদস্য দেওয়ান মোঃ রিয়াদ হোসেন এই প্রতিবেদককে জানান, ‘স্বপ্নছায়া সামাজিক সংগঠন’ একটি অরাজনৈতিক এবং অলাভজনক সমাজ সেবা মূলক সংগঠন, যার মূল উদ্দেশ্য হচ্ছে সমাজের সুবিধাবঞ্চিত পরিবার গুলোর মুখে হাঁসি ফোঁটানো, এবং সকলে মিলে একটি আদর্শ সমাজ গঠন করা সেই লক্ষ্যে মেডিকেল ক্যাম্প সহ সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছি।

তিনি আরো বলেন, সংগঠনের পক্ষ থেকে বিগত সময়ের ন্যায় প্রতি মাসে  একটি করে ফ্রি মেডিকেল ক্যাম্পিংয়ের আয়োজন করা হবে। সেবামূলক নানামুখী কার্যক্রম পরিচালনার লক্ষ্যে সকলের পরামর্শ সহযোগিতা এবং দোয়া কামনা করছি।

ফ্রি মেডিকেল ক্যাম্পিং-এ উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও কালির বাজার মিজানুর রহমান উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক মোঃ রুহুল আমিন সেলিম, সংগঠনে কার্যনির্বাহী কমিটির সদস্য  সাব্বির আহমেদ, মোঃ রাসেল আহমেদ, দেওয়ান মোঃ রাসেদ হোসেন মোঃ  মোঃ ফারহান হোসেন (মাইনুদ্দিন) সহ অন্যান্যরা।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৮:৪৩)
  • ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০