বিরামপুরে বিশ্ব এইডস দিবস পালিত

মোঃ নূর ইসলাম,  বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
“সমতার বাংলাদেশ এইডস ও অতিমারি হবে শেষ” প্রতিপাদ্যে দিনাজপুরের বিরামপুরে ১লা ডিসেম্বর, বৃহস্পতিবার পালিত হয়েছে বিশ্ব এইডস দিবস।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এবং বাংলাদেশ ইয়ুথ ফার্স্ট কনসার্ন্স এর সহযোগিতায় এদিন সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে র‍্যালী ও পরবর্তীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শ‍্যামল কুমার রায়ের সভাপতিত্বে এবং আরএমও ডাঃ তাহাজুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার, মেডিকেল অফিসার ডাঃ, হাসনাত ইয়াসমিন, বেসরকারী সংস্থা বাংলাদেশ ইয়ুথ ফার্স্ট কনসার্ন্স এর প্রোগ্রাম ম‍্যানেজার অসিত চৌকিদার, নার্সিং সুপারভাইজার হোসনেয়ারা বেগম, সিনিয়র নার্স নূরজাহান প্রমূখ।
উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার বলেন, এইডস রোগের ভয়াবহতা রুখতে হলে আমাদের সবাইকে এর সুনির্দিষ্ট কারণ জেনে তা প্রতিরোধ করতে হবে এবং এইচআইভি জীবাণু যাতে একজনের থেকে অন‍্যজনের শরীরে প্রবেশ করতে না পারে সেক্ষেত্রে প্রয়োজনীয় ব‍্যবস্থা নিতে হবে।
উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শ‍্যামল কুমার রায় বলেন, মূলত যেসব কারণে এইচআইভি জীবাণু শরীরে প্রবেশ করে এইডস রোগের সৃষ্টি হয়, এইডস এর বিস্তার রোধ করতে হলে এসব বিষয়ে সকলকে জানতে ও জানাতে হবে। এইডস প্রতিরোধে তিনি সচেতন সকলের সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (বিকাল ৪:৩৫)
  • ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ৮ই রজব, ১৪৪৪ হিজরি
  • ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১