পিরোজপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপিত

 

পিরোজপুর প্রতিনিধি :
‘‘প্রগতিশীল প্রযুক্তি-অর্ন্তভুক্তিমূলক উন্নতি’’ প্রতিপাদ্য বিষয় নিয়ে পিরোজপুরে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আজ সোমবার সকালে পিরোজপুরের সার্কিস হাউজ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক-সাঈফ মিজান স্মৃতি মিলনায়তনে এসে এক আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও তদন্ত) শেখ মোস্তাফিজুর রহমান, সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী ও মাহমুদ হোসেন শুকুর, পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আব্দুল হাই, আফতাব উদ্দিন মহাবিদ্যালয়ের ভাইস প্রিন্সিপাল মোঃ লুৎফর রহমান এবং শিক্ষার্থীদের মধ্যে আয়শা কবীর, মীম আক্তার, ফাহাদ হাসান প্রমুখ। অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মাধুবী রানী রায় এর সঞ্চালনায় অনুষ্ঠিত এ আলোচনা সভায় জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন ২০০৮ সালের এই দিনে আওয়ামীলীগ তার নির্বাচনী ইস্তেহারে ডিজিটাল বাংলাদেশ বির্নিমানের ঘোষণা দিয়েছিল। তারই ধারাবাহিকতায় আজ বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে। আমাদের যে অর্জন সেটি অকল্পনীয়। দেশের ১৭ কোটি মানুষ নানা ভাবে নানারূপে ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করছে।

পিরোজপুর প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (সকাল ৬:৫৪)
  • ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১