২৪ ডিসেম্বর বিএনপিকে গণমিছিল না করার আহ্বান ওবায়দুল কাদেরের

২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম সম্মেলনের দিনে বিএনপির গণমিছিল কর্মসূচি প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ২৪ তারিখ আমাদের জাতীয় সম্মেলন। সেদিন কেন প্রোগ্রাম দিয়েছে তারা? সেদিন কেন তাদের কর্মসূচি আমি জানতে চাই।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, কর্মসূচি প্রত্যাহার করুন। সংঘাতের উসকানি দেবেন না। ২৪ তারিখ সারা দেশ থেকে আমাদের নেতাকর্মীরা ঢাকায় আসবেন। আমরা সংঘাত চাই না। এ কারণে আপনাদের গণমিছিল বাইরে করেন। ঢাকা সিটিতে সেদিন গণমিছিল না করার জন্য অনুরোধ করছি।

মঙ্গলবার রাজধানীতে আলাদা দুটি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এদিন বিকালে শেরেবাংলা নগর পুরাতন বাণিজ্য মেলার মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন ওবায়দুল কাদের।

এ সময় তিনি বলেন, দুই মাস আগে আমাদের নেত্রী (আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা) ২৪ তারিখ সম্মেলনের দিন ঘোষণা করেছেন। এখন বিএনপির এ কর্মসূচির অর্থ সংঘাতের উসকানি দেওয়া। ১০ তারিখে ব্যর্থ হয়ে এখন ২৪ তারিখে গণ্ডগোল করার ষড়যন্ত্র করছে বিএনপি।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আপনারা সতর্ক থাকবেন। জঙ্গিদের বিএনপি মাঠে নামিয়েছে।

তিনি বলেন, ১০ তারিখে হলো খেলা? কী হলো? বিএনপির ১০ ডিসেম্বর ভুয়া, সরকারের পতন ভুয়া, বিজয় মিছিল ভুয়া, আন্দোলন ভুয়া। এ সময় সরকারকে চাপে রাখতে আমেরিকা যাতে নিষেধাজ্ঞা দেয়, সেজন্য বিএনপি ষড়যন্ত্র করেও ব্যর্থ হয়েছে বলে দাবি করেন ওবায়দুল কাদের।

যুগান্তর

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (দুপুর ২:২৪)
  • ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১