ত্রিশালে পুলিশ সুপারকে রাজকীয় সংবর্ধনা

 

এস.এম রুবেল আকন্দ:
আজ ত্রিশালে জাঁকজমকভাবে হয়ে গেল বিট পুলিশিং জমায়েত ও গ্রামপুলিশদের মাঝে শীতবস্ত্র বিতরন অনুষ্ঠান। মেধা, দায়িদ্ববোধ আর সততার মূর্তপ্রতীক ত্রিশাল থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন সাহেবের বিগত সময়ের কর্মকান্ড আর আজকের এ সভায় বক্তাগণের বক্তব্য শুনে পুলিশ সম্পর্কে মানুষের চিন্তা চেতনা পাল্টে গিয়ে মানুষের মনে দৃঢ় বিশ্বাস ও আস্থার জন্ম হল যে ‘সত্যি সত্যি পুলিশ জনগনের বন্ধু’।
বিট পুলিশিং বাড়ি-বাড়ি, নিরাপদ সমাজ গড়ি- এই প্রতিপাদ্যকে সামনে রেখে ময়মনসিংহ জেলার ত্রিশাল থানা পুলিশের আয়োজনে বিট পুলিশিং সমাবেশ ও গ্রাম পুলিশদের মাঝে শীতবস্ত্র বিতরণ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভায় কয়েক হাজার মানুষের উপস্থিতি লক্ষ করা গেছে।
মঙ্গলবার ২৪জানুয়ারি ত্রিশাল পৌরসভার মধ্য বাজারে বিট পুলিশিং সমাবেশ এবং শীতবস্ত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করেছেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা।
ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন ত্রিশাল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন সরকার, পৌর মেয়র এবিএম আনিছুজ্জামান, ত্রিশাল সার্কেলের এএসপি অরিত সরকার, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নবী নেওয়াজ সরকার, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক এএনএম শোভা মিয়া আকন্দ, আশরাফুল ইসলাম মন্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবির আকন্দ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, বালিপাড়া ইউপি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ বাদল।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি গ্রামপুলিশদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।
মাদকসহ অন্যান্য অপরাধ বিষয়ে পুলিশ সুপারের কঠিন ও পরিমিত সুন্দর বক্তব্য সবাইকে আশান্বিত করেছে। ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞার নেতৃত্বে ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন মেধা ও সঠিক দায়িত্ব পালনের মাধ্যমে বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশি সেবাকে জনসাধারণের দোড়গোড়ায় পৌঁছে দিয়েছেন, এতে মানুষের হয়রানি অনেকাংশে কমে গেছে। আইন শৃঙ্খলা রক্ষায় বিট পুলিশিং এর কোন বিকল্প নেই, এতে পুলিশ ও জনগনের মধ্যে একটি সেতুবন্ধন তৈরী হয়েছে বলে বক্তাগণ তাদের বক্তব্যে প্রকাশ করেছেন।
ত্রিশালের প্রত্যন্ত অঞ্চলের সাধারন মানুষ জেনে গেছে যে ত্রিশালবাসী একজন সৎ, মানবিক ও দক্ষ পুলিশ পেয়েছে, আর একজন সৎ, মানবিক ও দক্ষ ওসি তো মানুষের সাথেই আছেন।

 

 

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (সকাল ৯:০২)
  • ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯