সাহিত্য দেশ ও জাতিকে আলোকিত করে ……………. আব্দুল মতিন

 

আবদুল কাদির জীবন, সিলেট মহানগর প্রতিনিধি: সিলেট জেলা বারের আইনজীবী, শিক্ষক ও কবি মো. আব্দুল মতিন বলেন, ‘ শিল্প-সাহিত্য দেশ ও জাতিকে আলোকিত করে। একটি জাতির অবস্থান কোথায়, তা চিহ্নিত করে শিল্প-সাহিত্য। কবিরা সবচেয়ে বড় শিল্পী। তাদের লেখা মানুষের বাস্তব জীবনবোধের কথা বলে। সিলেট মোবাইল পাঠাগার কবিদের বাগান। এখানে আসতে পেরে আমি আনন্দিত এবং অনুপ্রাণিত হয়েছি। সুযোগ পেলেই মোবাইল পাঠাগারে আসবো।’

তিনি গতকাল শনিবার (২৮ জানুয়ারি ২০২৩) সন্ধা ৬.৩০ ঘটিকার সময় নগরীর ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ পাঠাগারের কার্যালয়ে সিলেট মোবাইল পাঠাগার (সিমোপা)’র ৮০৮ তম নিয়মিত সাপ্তাহিক সাহিত্য আসরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট মোবাইল পাঠাগারের জীবন সদস্য, শিক্ষক সৈয়দ রেজাউল হকের সভাপতিত্বে ও সিলেট মোবাইল পাঠাগারের নির্বাহী সম্পাদক ছড়াকার আবদুল কাদির জীবনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সরকারি প্রাইমারি স্কুলের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক কবি ছয়ফুল আলম পারুল, প্রাবন্ধিক শামসীর হারুনুর রশীদ।

মোবাইল পাঠাগারের নিয়মিত সাপ্তাহিক সাহিত্য আসরে লেখাপাঠ ও বক্তব্য রাখেন ছড়াকার কবির আশরাফ, কবি গাজী আব্দুল কুদ্দুস শমসাদ, বাবলি বেগম প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে মহাগ্রন্থ আলকোরান থেকে তেলাওয়াত করেন ছড়াকার ফতুল করিম হাসান। বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ২:২২)
  • ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১