বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল ‘বিশিষ্ট সমাজকর্মী’ মনোনীত

সাইদ হোসেন অপু চৌধুরী, চাঁদপুর:
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত   জাতীয় সমাজকল্যাণ পরিষদের পরিচালনা বোর্ডে চাঁদপুর জেলা থেকে একমাত্র বিশিষ্ট সমাজকর্মী মনোনীত হয়েছেন শিক্ষানুরাগী ও সমাজসেবক জেলা আওয়ামীলীগের ২ বারের নির্বাচিত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মো. দেলোয়ার হোসেন সাক্ষরিত এক প্রজ্ঞাপনে শনিবার এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ আইন, ২০১৯ এর ৭ (১) (ণ) ধারা অনুযায়ী বিশিষ্ট সমাজকর্মী-এর আওতায় বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের পরিচালনা বোর্ডে চাঁদপুর জেলার বিশিষ্ট সমাজকর্মী হিসেবে আবু নঈম পাটওয়ারী দুলালকে মনোনীত করা হয়েছে। মনোনীত সদস্যরা তাদের মনোনয়নের তারিখ থেকে পরবর্তী তিন বছর স্বীয় পদে বহাল থাকবেন।
এদিকে তাকে বিশিষ্ট সমাজকর্মী মনোনীত করায় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অভিনন্দন জানিয়েছেন।
চাঁদপুরের বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবক ও রাজনীতিবিদ আবু নঈম পাটওয়ারী দুলাল একজন আলোকিত মানুষ। তিনি চাঁদপুরসহ দেশের বিভিন্ন এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ, মাদ্রাসা, হাসপাতাল এবং উন্নয়নমূলক কাজ পরিচালনার পাশাপাশি দুস্থদের মাঝে ঘর নির্মাণ, খাদ্যসামগ্রী বিতরণ করে থাকে। এছাড়া গরিব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান, এতিম খানার শিশুদের সহায়তা, চাঁদপুর জেলা শহরে অসংখ্য গরিব- মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার খরচ বহনসহ বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ পরিচালনা করে আসছেন।
আবু নঈম পাটওয়ারী দুলাল’ ২০০৩ সালে চাঁদপুর তিন নদীর মোহনায় লঞ্চ ডুবীর ঘটনায় নিহত ৪’ শত মরদেহ উদ্ধার করে দাফনের ব্যবস্থা করেন। প্রাণঘাতি করোণাকালীন সময়ে মানুষ যখন গৃহবন্ধী তখন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে অসহায় ও দরিদ্র মানুষের পাশে থেকে ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ সামগ্রী, ঔষধ বিতরণ, করোণায় মৃত ব্যক্তিদের লাশ দাফনের উদ্যোগ গ্রহণ করেন।
তিনি চাঁদপুরের সর্বজন শ্রদ্ধেয় প্রবীণ রাজনীতিবিদ, মহান ভাষা আন্দোলনের সংগঠক, ১৯৭১ সনের যুদ্ধকালীন সংগ্রাম পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি, স্বাধীনতাত্তোর চাঁদপুর মহকুমার অস্থায়ী প্রশাসক ও প্রধান বিচারক, গণপরিষদ সদস্য এবং চাঁদপুর পৌরসভার ২ বারের সফল চেয়ারম্যান মরহুম আব্দুল করিম পাটওয়ারীর জ্যেষ্ঠপুত্র।
উল্লেখ্য: তিনি জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী, শিক্ষানুরাগী ও সমাজসেবক ও শ্রেষ্ঠ সমবায়ী স্বর্ণপদক প্রাপ্ত হিসেবে ইতিপূর্বে মনোনীত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (দুপুর ১২:০৮)
  • ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২২শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১