প্রধান প্রতিবেদকঃ
চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি ও পূর্ণমিলনী উপলক্ষে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে চাঁদপুর সরকারি কলেজের অডিটোরিয়ামে সাংবাদিকের উদ্দেশ্যে সূচনা বক্তব্য রাখেন উদযাপন পরিষদের আহ্বায়ক ও চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ অধ্যাপক অসিত বরণ দাশ।

তিনি বক্তব্যে বলেন, সবার সহযোগিতায় ব্যাপক রেজিস্ট্রেশন হয়েছে। চলমান শিক্ষার্থী ২ হাজার ৫০০ ও প্রাক্তন শিক্ষার্থী এবং অতিথি মিলে ৭ হাজার এর আয়োজন করা হয়েছে। সাবেক ও বর্তমান মিলে সংখ্যা বেশি হওয়ায় স্থান চাঁদপুর স্টেডিয়ামকে বেছে নেওয়া হয়েছে। তবে গিফট ও অন্যান্য সামগ্রী কলেজ থেকে নেয়া লাগবে। ব্যক্তিগতভাবে কেউ রেজিস্ট্রেশন না করলে এটা তার বিষয়। সাবেক শিক্ষার্থীরা স্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে।

উদযাপন পরিষদের সদস্য সচিব ও পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল বক্তব্যে বলেন, প্রাক্তন শিক্ষার্থী পরিবারসহ ৩হাজার ৫০০ প্লাস ও বর্তমান শিক্ষার্থী ২৫৬০ সহ মোট ৬২০০ জন রেজিস্ট্রেশন করেছে। অতিথিসহ ৭ হাজার জনকে মাথায় রেখে অনুষ্ঠান সাজানো হয়েছে। এত শিক্ষার্থীর ধারণ ক্ষমতার কথা চিন্তা করে স্টেডিয়াম মাঠে অনুষ্ঠান করছি। তবে কিছু কিছু অনুষ্ঠান কলেজে রয়েছে। এর মধ্যে উপহার, কুপন, খাবারসহ কিছু কিছু সামগ্রী কলেজ থেকে সংগ্রহ করতে হবে। শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির কারণে আমরা এত বড় একটি বাজেটের অনুষ্ঠান করতে পারছি।

তিনি বলেন, অনুষ্ঠানের শৃঙ্খলার স্বার্থে কাউকে কার্ড ছাড়া প্রবেশ করতে দেয়া হবে না। আর সাংস্কৃতিক অনুষ্ঠানের সময় গ্যালারি উন্মুক্ত থাকবে। সকল রাজনৈতিক দলের সভাপতি সম্পাদক কে দাওয়াত করা হয়েছে। এছাড়া সাবেক জিএস, এজিএসসহ প্রাক্তন শিক্ষকদেরও দাওয়াত করা হয়েছে। একটি সুন্দর ও সফল অনুষ্ঠান সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেন।

সাংবাদিকদের আশ্বস্ত করে তিনি বলেন, অনুষ্ঠানের পূর্বে যেমন অনুষ্ঠানের নানা বিষয় নিয়ে আপনাদের সাথে সাংবাদিক সম্মেলন করেছি, ঠিক তেমনি অনুষ্ঠান শেষে আবার আয় ব্যয় হিসাব উপস্থাপন করা হবে।

বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ, সাধারণ সম্পাদক আল ইমরান শোভন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, মিডিয়া উপ কমিটির আহ্বায়ক গিয়াস উদ্দিন মিলনের সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সদস্যসচিব রিয়াদ ফেরদৌস, দৈনিক মানবকন্ঠের জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন শান্ত, দৈনিক চাঁদপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদ, দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার বার্তা সম্পাদক মিজান লিটন।

এ সময় রেজিস্ট্রশন উপ-কমিটির আহ্বায়ক ও পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর সরকারী কলেজের উপধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের সরকার, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, শহীদ পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকিরসহ বিভিন্ন গনমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।