সোনারগাঁয়ে ভাঙ্গারি ব্যবসার অন্তরালে মুজিবরের মূল পেশা হলো চুরি,চুরি ধরা পড়ায় এলাকার লোকজনকে পিটিয়ে আহত

মাজারুল রাসেল : নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের হাবিবপুর ঈদগা সংলগ্ন মোতালেব মিয়ার টিনের মার্কেটে ভাঙ্গারি ব্যবসার  অন্তরালে চুরি করে চোরাই মালের জমজমাট বাণিজ্য করতেছেন চোরের সর্দার মজিবর। এমনটাই অভিযোগ এলাকাবাসীর। এসব ব্যবসার উপর নজরদারি নেই প্রশাসনের কর্মকর্তাদের।
অবৈধভাবে রাতের আঁধারে অটোরিকশা ছিনতাই, প্রাইভেটকার, বাড়ির পাশে থাকা পানির কল মটর সহ বিভিন্ন সরঞ্জাম চুরি হয়। একটু সন্ধ্যা হলেই মজিবর তার সহযোগীদের কে নিয়ে বাড়িমজলিশ ও তার আশেপাশের এলাকা থেকে বিভিন্ন কিছু চুরি করে গভীর রাত পর্যন্ত গ্যাস দিয়ে কেটে টুকরা টুকরা করে অন্যসব সরঞ্জামের সাতে মিশিয়ে রাখা হয় এসব। ফলে প্রতিদিন বিপুল পরিমাণ চোরাই লোহাজাত দ্রব্য বিক্রি করছেন চোরের সরদার মজিবর।
সরেজমিনে গিয়ে দেখা যায়, গত দুইদিন আগে মজিবর বাড়িমজলিস এলাকার রত্না পার্লারের মাঠের সামনের ৮ তলা বিল্ডিং এর থেকে লোহার অ্যাঙ্গেল ও রড চুরি করার সময় হাতেনাতে এলাকাবাসীর হাতে ধরা পড়ে। চোরের সরদার মজিবর কৌশল খাটিয়ে স্থান ত্যাগ করতে সক্ষম হয়। পরবর্তীতে চোরের সরদার মজিবর বিষয়টা মীমাংসা করার জন্য ডেকে নিয়ে মোতালেব মিয়ার ছেলে তাজুল,মামুন,মেহের আলীর ছেলে সফু সহ অজ্ঞাতনামা আরও ২০-২৫ জন মিলে রামদা  চাপাটি দিয়ে সানি, স্নিগ্ধ ও সিয়াম কে মারাত্মকভাবে কুপিয়া আহত করে। তারা বর্তমানে মুমূর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছে।
উজ্জ্বল মিয়া জানান, এই চুরির  অভিযোগ ও আমাদের লোকজনকে মারাত্মকভাবে আহত করার মামলা থেকে বাঁচার জন্য আমাদের বিরুদ্ধে থানায় মিথ্যে অভিযোগ করেছে মজিবর।
মজিবরের বিরুদ্ধে বিভিন্ন এলাকা থেকে শ্যালো যন্ত্রাংশ, বৈদ্যুতিক মোটর, তার, বৈদ্যুতিক ট্রান্স মিটার, দরজা-জানলার গ্রীল, টিউবওয়েল, টিন, অটোরিকশা, প্রাইভেটকারসহ যানবাহনের যন্ত্রাংশ চুরি করে বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে ।
স্থানীয় লোকদের কাছ থেকে জানা যায়, একটা না একটা অংশ চুরি হওয়ার কারণে প্রায় জিনিসপত্র বিভিন্ন এলাকায় অকেজো হয়ে পড়ে আছে। বাড়ি-ঘর ও বিভিন্ন কারখানা সংস্কার কাজের জন্য রাখা রড, তারসহ লোহা দ্রব্যাদি ও চুরি হয়ে যাওয়ার পিছনে চোরের সরদার মজিবরের সম্পৃক্ততা থাকে সবসময়।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (বিকাল ৫:০৮)
  • ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০