পতেঙ্গায় শাহ সূফি হযরত খাজা নেয়ামত আলী শাহ (রহ:)এর বার্ষিক ওরশ শরীফ ও মিলাদ মাহফিল সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি:২৬ফেব্রুয়ারি
নগরীর পতেঙ্গায় শাহ সূফি হযরত খাজা নেয়ামত আলী শাহ ( রহ:)এর বার্ষিক ওরছ মোবারক উপলক্ষে গতকাল ২৫ফেব্রুয়ারি শনিবার রাতে মাজার শরীফ প্রাংগনে রাহাত আলী শাহ খানকা শরীফ কমিটির উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
প্রতি বছরের ন্যায় এবারও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আধ্যাতিক অলি খাজা নেয়ামত আলী শাহ (রহ) ও তার ওয়ারিশগনের ইসালে সওয়াব জানিয়ে প্রধান দরবার শরীফে দোয়া, মুনাজাত,জিগির আজগর এবং রওজা শরীফে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন। দরবারের সাজ্জাদীন ও শাহাজাদা,এন্তাজামিয়া কমিটির সভাপতি হাজী মোঃ আলী আজম বলেন, এবার ওরছে মেলা হচ্ছে না, তবে দুদিনের ওরছ শরীফ উদযাপন কর্মসূচি ও দোয়া মাহফিল আজ ২৬ফেব্রুয়ারি,বাদ ফজর বিশেষ মোনাজাত দিয়ে শেষ হয়েছে।
এ উপলক্ষে রাহাত আলী খানকা শরীফ কমিটির উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে আশেকান আউলিয়া পরিষদের সদস্য মোঃ হামিদুল হক, উদযাপন কমিটির সমন্বয়কারী মোঃ ফজলু মিয়া, জলিল মিয়া, মোঃ নুর মিয়া, মানবাধিকার সংস্থা নেতা মোঃ কবির হোসেন, মোঃ শহিদুল ইসলাম খাঁ, মোঃ খলিলুর রহমান, মোঃ উজ্জ্বল, মোঃ জাহিদ হোসেন এবং আলোচনায় বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক ও সংস্কৃতি সংগঠক মু: বাবুল হোসেন বাবলা সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, আশেকান আউলিয়া ভক্তদের অনেকেই।
রাতে ছেমাও কাউয়ালী মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
এসময় বক্তারা বলেন, ধর্মীয় গবেষক ও অলিকেরাম আশেকান আউলিয়া ভক্তদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা একটি ইবাদত ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ১:০৬)
  • ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০