নানা কর্মসূচির মধ্যদিয়ে ফুলবাড়ীতে ঐতিহাসিক ৭ মার্চ পালন

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে মঙ্গলবার ঐতিহাসিক ৭ মার্চ পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে সকাল ৭ টায় উপজেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।
অপরদিকে সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, ফুলবাড়ী পৌরসভা, থানা পুলিশ, ফায়ার সার্ভিস সহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর ও শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।
দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শিশুদের জন্য জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ওপর রচিত কবিতা আবৃত্তি, সংঙ্গীত, একক ও দলীয় নৃত্য প্রতিযোগিতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতা, চিত্রাঙ্কন, নৃত্য ও শেখ মুজিবুর রহমানের লেখা অসমাপ্ত আত্মজীবনী নিয়ে বই পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
পরে দুপুর ১২টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এছাড়াও দিনব্যাপী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ঐতিহাসিক ভাষণের ওপর আলোচনা সভা, প্রতিযোগিতা সহ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রেরক
মেহেদী হাসান
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
মোবাইলঃ ০১৭৭০০৭০১১১

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (দুপুর ১:৪৬)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১