স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে হবেঃ আওয়ামী নেতা নিকেতা

 

নাজিরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদকঃ
বগুড়া জেলা আওয়ামী লীগের সহ সভাপতি টি জামান নিকেতা বলেছেন; স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে অবশ্যই বতর্মান শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে হবে। কারণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূল লক্ষ্য হচ্ছে আগামী দিনে বাংলাদেশকে একটি স্মার্ট দেশ হিসাবে বিশ্বের মাঝে ফুটিয়ে তোলা। একমাত্র তোমরাই পারবে উচ্চ শিক্ষা অর্জনের মাধ্যমে পৃথিবীর মধ্যে আমাদের দেশকে একটি স্মার্ট বাংলাদেশে রুপান্তরিত করতে। একদিন তোমরাই সেই স্মার্ট বাংলাদেশের নেতৃত্বে থাকবে। এছাড়াও তিনি বঙ্গবন্ধুর ৭ই মার্চের বক্তব্যের তাৎপর্যশীর্ষক একটি কবিতা আবৃত্তি করে শিক্ষার্থীদের তা বিস্তারিত বুঝিয়ে দেন।

মঙ্গলবার (৭ই মার্চ) বগুড়ার শাজাহানপুরে গোহাইল ইসলামিয়া উচ্চ বিদ‍্যালয় ও কলেজে দুই দিনব‍্যাপী ৮০তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপনী দিনে পুরস্কার বিতরণীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেছেন। পরে প্রধান অতিথি প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি ও অত্র প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি আলী ইমাম ইনোকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাহিদুল হক আরজু।

এতে অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোতাহার হোসেন মুকুলের সার্বিক তত্ত্বাবধায়নে ও প্রভাষক শহিদুল ইসলাম সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সেলিমমুজ্জামান সেলিম, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক তাজনুর রহমান শাহীন, আওয়ামী নেতা আব্দুল মতিন মেম্বার ইউনিয়ন আওয়ামী নেতা আব্দুর রশিদ, সেলিম রেজা, যুবলীগ নেতা এমদাদুল হক, লাল মিয়া, গোহাইল ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মুক্তার হোসেন, সহকারী প্রধান শিক্ষক মোঃ আব্দুর রহমান, শিক্ষক প্রতিনিধি প্রভাষক জিনাত জাহান পাতা, আব্দুস সোবহান, গোপাল ভঞ্জন রায়, আব্দুল মজিদ, ছাত্রনেতা আশিক, সেলিম, মুরাদ, সহ অত্র প্রতিষ্ঠানের সকল শিক্ষক-শিক্ষিকামণ্ডলী, অভিভাবকগণ ও শিক্ষার্থীরা।

দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা পরিচালনা করেন অবঃ শিক্ষক বরুণ কুমার ও সহকারি শিক্ষক রবীন্দ্রনাথ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ৯:০৮)
  • ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০