সোনারগাঁয়ে থানায় ব্যবসায়ীকে নির্যাতন: সাবেক ওসি-এসআই কারাগারে

মাজহারুল রাসেল : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের এক কাপড় ব্যবসায়ীকে থানায় নিয়ে নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলায় সোনারগাঁ থানার দুই সাবেক পুলিশ কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছে আদালত।
রবিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
মামলার আসামিরা হলেন, সোনারগাঁ থানার সাবেক ওসি মোরশেদ আলম ও উপ-পরিদর্শক (এসআই) সাধন কুমার বসাক।
বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, তারা আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।
এর আগে ৯ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আসসামছ জগলুল হোসেন তাদের বিরুদ্ধে পরোয়ানা জারি করেন।
আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল বলেন, সরকারি ক্ষমতার অপব্যবহার করে মামলার বাদীকে শারীরিক ও মানসিক নির্যাতন করার অভিযোগে ওই দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে পুলিশ হেফাজতে মৃত্যু আইনে মামলা হয়। সেই মামলায় দুজনের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল আদালত।
মামলার বাদী আনিসুর রহমান আলমগীর বলেন, শুধু নির্যাতনই নয় টাকা দাবি করছিলেন ওই দুই পুলিশ কর্মকর্তা। আমাদের দুইজনকে থানায় ধরে নিয়ে গিয়ে নির্যাতন করার পর জাহিদের কাছ থেকে টাকা দাবি করেছিল। আমি ছিলাম স্বাক্ষী। আমার উপরও অত্যাচার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা করায় আমার পরিবারকে প্রতিনিয়ত ক্ষতি করার হুমকি দিয়ে আসছে তারা।
নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, ব্যবসায়ী আনিসুর রহমানের দায়ের করা মামলায় ওই দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে পুলিশের বিভাগীয় তদন্তও হয়েছে।
মামলার এজহার অনুযায়ী ২০১৮ সালের ৭ অক্টোবর রাতে দত্তপাড়া এলাকা থেকে কাপড় ব্যবসায়ী আনিসুর রহমান ও সাবেক সংসদ সদস্য কায়সার হাসনাতের এপিএস ও যুবলীগ নেতা জাহিদুল ইসলাম স্বপনকে চোখ ও দুই হাত বেঁধে থানায় ধরে নিয়ে যাওয়া হয়।
এরপর তাদের থানার ভেতরে অমানুষিক নির্যাতন করে ওই দুই পুলিশ কর্মকর্তা। এসময় ব্যবসায়ী জ্ঞান হারালে তাদের উপজেলা হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখাকে হুমকি দেওয়া হয় ঘটনা কাউকে না জানাতে। পরবর্তীতে এ ঘটনায় নারায়ণগঞ্জের আমলি আদালতে ওসি ও এসআইকে আসামি করে মামলা করেন ব্যবসায়ী আনিসুর রহমান।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ১:২২)
  • ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০