হাইমচরে ভুমি দস্যু খোকা বেপারীর অবৈধ বালু মহলের বালু ভর্তি ৯ জাহাজ ও ১০ শ্রমিক আটক

 

মোঃ হোসেন গাজী।।

হাইমচরের নীলকমল ইউনিয়নের বাহেরচর সীমানায় ভুমি দস্যু খোকা বেপারীর অবৈধ বালু মহলের ৯ টি বালু ভর্তি জাহাজ ও ১০ শ্রমিককে আটক করে হাইমচর থানা পুলিশ।

১২ ই মার্চ রোজ (শনিবার) আনুমানিক রাত ২ টায় টায় নীলকমল ইউনিয়নের বাহের চর থেকে বালু খেকুদের ৯ টি জাহাজ ও আসামীদের আটক করে বাহেরচর ( ঈশানবালা)পুলিশ।

চাঁদপুর জেলাধীন হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়ন এর সীমানায় শরীয়তপুরের ভুমিদস্যু খোকা বেপারীর নেতৃত্বে ৮/১০ অবৈধ ভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন এবং বালি নিয়ে যাওয়ার সময় শনিবার রাতে বাহেরচর পুলিশ ঈশানবালা খালে বালু ভর্তি ৯টি জাহাজ আটক করেছে।
অভিযোগ রয়েছে চাঁদপুর বালু মহল বন্ধ হওয়ার পর থেকে হাইমচর উপজেলার বিএনপি নেতা ও সাবেক চেয়ারম্যান রতন হাজী’র সহযোগিতায় তার নিকট আত্নীয় ভুমিদস্যু খোকা বেপারী প্রায় ২ মাস যাবত চাঁদপুর জেলার সীমান্ত বর্তী নীলকমল ইউনিয়নের বাহেরচর এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছে। গতকাল হাইমচর থানা অফিসার ইনচার্জ মোঃ আশরাফ উদ্দিন চৌধুরী নির্দেশনায় বাহেরচর পুলিশ তদন্ত কেন্দ্র আইসি মর্ম সিং অভিযান চালিয়ে অবৈধ বালি ভর্তি ৯টি জাহাজ ও ১০ জাহাজ শ্রমিক আটক করেছে।
নীলকমল ইউপি চেয়ারম্যান সউদ আল নাসের জানান দীর্ঘ ২ মাস যাবত নীলকমলের এক সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতার প্রত্যক্ষ সহযোগিতায় ভুমি দস্যু খোকাবেপারী অবৈধ ভাবে বালু উত্তোলন করে কোটি টাকা হাতিয় নিচ্ছ।
অভিযোগ রয়েছে শরীয়তপুর প্রশাসন গেলে বলে বালু মহল চাঁদপুরে, আর চাঁদপুর প্রশাসন অভিযানে গেলে বলে বরিশাল। প্রকৃত পক্ষে আমাদের চাঁদপুর সীমানায় অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে, গতকাল হাইমচর থানা পুলিশ ৯ টি অবৈধ বালু ভর্তি বোট ও ১০ শ্রমিক আটক করেছে, বোট মালিকপক্ষ এখন ভুয়া কাগজ বানিয়ে বোট ছাড়িয়ে নেয়ার পায়তারা করছে, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে জেলা প্রশাসক এর হস্তক্ষেপ কামনা করছি।

এই বিষয়ে হাইমচর থানা অফিসার ইনচার্জ মোঃ আশরাফ উদ্দিন চৌধুরী বলেন অবৈধ বালু উত্তোলন বিষয়ে অভিযোগ এর প্রেক্ষিতে অভিযান কালে বোট ও শ্রমিক আটক করা হয়েছে, উর্ধ্বতন কর্তৃপক্ষ যে নির্দেশনা দিবে সে মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।
হাইমচর উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী জানান বিষয় টা আমি অবগত হয়েছি, অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী বলেন ভুমিদস্যু খোকা বেপারী সরকারের অনুমতি না নিয়ে হাইমচর উপজেলার সীমানায় অবৈধভাবে অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে এ বিষয় আইনগত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের প্রতি নির্দেশনা রয়েছে, কোনভাবেই অবৈধ বালু উত্তোলন করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ১০:৩১)
  • ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০