নৌকার কান্ডারী হতে চান ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
ময়মনসিংহ-৭ ত্রিশাল আসন থেকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব আবুল কালাম মোঃ শামছুদ্দিন। তিনি ১৮ মার্চ শনিবার সকালে তার নিজস্ব কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের এক মতবিনিময় সভায় বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী হওয়ার আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেন। এসময ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
জানা গেছে, আবুল কালাম মোঃ শামছুদ্দিন শিক্ষাজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে সরাসরিভাবে জড়িত। ১৯৮২ সালে নজরুল ডিগ্রি কলেজের ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বিভিন্ন সময়ে উপজেলা আওয়ামী লীগের গুরুত্বপুর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।
গত ২০২২ সালে ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। ১৯৮২ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করার পাশাপাশি ১৯৯১ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত খালেদা বিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেছেন। ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত জোট সরকারের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রাম করায় অসংখ্য মামলা ও নির্যাতনের শিকার হন তিনি। আবুল কালাম মোঃ শামছুদ্দিন ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করার পাশাপাশি দলীয় প্রার্থীকে বিজয়ী করেন।
এছাড়াও ইতিমধ্যে তিনি জেলা ও উপজেলায় অসংখ্য গুরুত্বপূর্ণ দায়িত্ব সঠিক ভাবে পালন করে ক্লিন ইমেজের নেতা হিসেবে পরিচিতি লাভ করেন।
তিনি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলকে সুসংগঠিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তৃণমূল নেতাকর্মীরা তাকে জাতীয় সংসদ সদস্য হিসেবে পেতে চান।

এস.এম রুবেল আকন্দ,
ত্রিশাল, ময়মনসিংহ।
০১৭৫২৮২৫৩২৩

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ১২:৫৩)
  • ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১