ফুলবাড়ীতে স্কুল মিল্ক কর্মসূচি উদ্বোধন

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর)প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার
মুরারীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের আয়োজনে স্কুল মিল্ক কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার (২১মার্চ)সকাল ১১টায় উপজেলার কাজিহাল ইউনিয়নের মুরারীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্বরে প্রধান অতিথি হিসেবে স্কুল মিল্ক কর্মসূচি উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন ।
এতে সভাপতিত্ব করেন উপজেলা নিবাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মনজু রায় চৌধুরী, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. মো. রবিউল ইসলাম,উপজেলা শিক্ষা কর্মকর্তা হাসিনা ভুইয়া,ভ্যাটেনারি সার্জন ডা.মো.নিয়ামত আলী,কাজিহাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মানিক রতন,ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।

এসময় জনপ্রতিনিধি,অভিভাবকগন,শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তীবর্গ উপস্থিত ছিলেন।
উপজেলা শিক্ষা কর্মকর্তা হাসিনা ভুইয়া জানান,দেশের ৩শ টি স্কুলে এই কার্যক্রম চালু হবে,প্রথম পর্যায়ে সারা দেশে ৫০টি স্কুল নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে দিনাজপুরে দুটি,সদরে একটি এবং অপরটি ফুলবাড়ী উপজেলার মুরারীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। সপ্তাহে ৫দিন এসব বিদ্যালয়ের প্রতিটি শিক্ষাথীকে এক প্যাকেট তরল দুধ দেয়া হবে। এতে বাচ্চাদের পুষ্টির চাহিদা পুরন হবে। পরবর্তিতে পর্যায়ক্রমে প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে এই কার্যক্রম চালু হবে।
উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. মো. রবিউল ইসলাম বলেন,বিদ্যালয়ের ১৮২জন শিক্ষার্থীকে দুধ খাওয়ানো হলো। সুষ্ঠ ভাবে বিতরণের জন্য বিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীদের পরিচয়পত্র প্রদান
করা হয়েছে। এর মাধ্যমে শিক্ষার্থীদের সপ্তাহে ৫দিন
প্রতিদিন এক প্যাকেট করে দুধ বিতরণ করা হবে,তারা স্কুলেই এই দুধ পান করে প্যাকেট গুলো
শিক্ষকের কাছে জমা দেবে।এতে বাচ্চাদের দুধ খাওয়ার বিষয়টি নিশ্চিত হবে। এই দুধ পানে বাচ্চাদের গ্রোথ ও মেধা বিকাশ সহ পুষ্টি চাহিদা পুরন হবে।
অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, বাচ্চাদের কাছে আপনারা প্রতিদিন শুনবেন তারা দুধ পেয়েছে কিনা এবং খেয়েছে কিনা। এভাবে বাচ্চাদের দুধ খাওয়া বিষয়টি নিশ্চিত হবে। আমরাও বিষয়টি মনিটরিং করবো। এটি সফল হলে বাকি স্কুল গুলোতেও এই কার্যাক্রম চালু করা হবে।

 

প্রেরক
মেহেদী হাসান
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
মোবাইলঃ ০১৭৭০০৭০১১১

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৮:৪১)
  • ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১