মুক্তিযুদ্ধের পক্ষের নির্ভুল সংবাদ প্রকাশের মধ্য দিয়ে পত্রিকাটি সব শ্রেণীর পাঠকের মন জয় করেছে ……………সুজিত রায় নন্দী

চাঁদপুর প্রতিনিধি:
দায়িত্বশীলতার ১৫ তম বর্ষে পর্দাপণ উপলক্ষে নানা আয়োজনে চাঁদপুরে দেশের অন্যতম জনপ্রিয় জাতীয় দৈনিক “বাংলাদেশের আলো” পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

২১ মার্চ মঙ্গলবার বিকালে চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাব কার্যালয়ে ১৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ১৫ বছরে পর্দাপণে  কেককাটা, আলোচনা সভা ও ছবি আঁকা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার সাংবাদিকদের কল্যানে নানামুখি কাজ করে চলেছে। সাংবাদিকদেরও উন্নয়নের রোল মডেল বিশ্বে তুলে ধরতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে দৈনিক বাংলাদেশের আলো সব শ্রেণীর পাঠকের মন জয় করেছে। প্রতিষ্ঠার অল্পদিনে জনপ্রিয়তা অর্জন এবং আপসহীন অবস্থান ধরে রেখেছে পত্রিকাটি। দেশে সাংবাদিকতার ক্ষেত্রে ঔজ্জ্বল্য ছড়ানোর জন্য যে কটি সংবাদপত্র রয়েছে সেগুলোর মধ্যে বাংলাদেশের আলো অন্যতম। স্বাধীনতা, সার্বভৌমত্ব ও মুক্তিযুদ্ধের পক্ষের নির্ভুল সংবাদ প্রকাশের মধ্য দিয়ে দৈনিক বাংলাদেশের আলো একটি বিশেষ মর্যাদা পেয়েছে। এ ছাড়া সমাজ, প্রতিষ্ঠান, জাতি ও রাষ্ট্রের জন্য যেসব সংবাদ কল্যাণকর, সেসব সংবাদ প্রকাশ করার ক্ষেত্রে দৈনিক বাংলাদেশের আলো অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক নির্বাচন কমিশনার শাহ নেওয়াজ,
চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যাপস) সুদীপ্ত রায়।

জেলা সাংবাদিক ক্লাবের সভাপতি আবদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম সিফাত, চাঁদপুর জেলা প্রতিনিধি সাইদ হোসেন অপু চৌধুরী, জেলা সাংবাদিক ক্লাবের সাংগঠনিক সম্পাদক কে এম মাসুদ।

এসময় চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের কোষাধক্ষ্য আলম আলমগীর হোসেন, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম রাজু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক অমরেশ দত্ত জয়, ক্রীড়া সম্পাদক শেখ শরীফ আহমেদ, প্রচার সম্পাদক শ্যামল সরকার, আপ্যায়ন সম্পাদক আরিফুল ইসলাম শান্ত, মহিলা সম্পাদিকা সাবিত্রী ঘোষ, আন্তর্জাতিক সম্পাদক নূর মোহাম্মদ খান, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী রেনু বেগম, সাংবাদিক মুছা তাপাদার  ’সহ সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সবশেষে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং কেককেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ১১:৪০)
  • ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১