বন্দর -ইপিজেড পতেঙ্গায় বিভিন্ন সংগঠনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক:২৬মার্চ
স্বাধীনতার ৫২তম বছরে দেশের বিভিন্ন স্থানে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন করেছে প্রগতিশীল সংগঠন। জাতির বীর সৈনিকদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।
আলোর পথে: নগরীর বন্দর-ইপিজেড পতেঙ্গাস্থ শিল্প সাহিত্য সংস্কৃতি, ক্রীড়া বিষয়ক সংগঠন আলোর পথে-যুব সাহিত্য ফোরাম ও হালিশহর একাদশ ক্লাবের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপনে শ্রদ্ধা নিবেদন, পথসভা ও শহীদ স্মরণে শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠান ২৬মার্চ দ: হালিশহর উচ্চ বিদ্যালয় মাঠে সংগঠনের প্রধান নির্বাহী ও আহ্বায়ক সাংবাদিক মুঃ বাবুল হোসেন বাবলার নেতৃত্বে সম্পন্ন হয়েছে।
অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপদেষ্টা ড, উদয়ন কান্তি মিত্র,মূক্তিযুদ্ধা সন্তান দেলোয়ার আমিন হারুন, শিক্ষক বিকাশ সরকার, ক্লাবের সদস্য জিহাদ হোসেন,রাকিব হাসান, ওমর ফারুক প্রমুখ। শেষে সকল শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।
দঃ হালিশহর উচ্চ বিদ্যালয়:
স্বাধীনতা দিবস উদযাপনে ১৯৭১সালে্র মুক্তিযোদ্ধা চলাকালীন সময়ের আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাজী মোঃ সাহাব উদ্দিন।
২৬ শে মার্চ সকালে স্মৃতি সৌধে পুস্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন শেষে স্বাধীনতা যুদ্ধের ছবি প্রদর্শন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
এসময় আরো উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক মোঃ ইসমাইল, পরিচালনা কমিটির সদস্য মোঃ নুরুল বশর।
সিনিয়র শিক্ষক শিবির রঞ্জন ঘোষাল সরকারের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সিনিয়র শিক্ষক বাবু মিলন কুমার চক্রবর্তী, শিক্ষক মুনিরুল আনোয়ার, বাবু বিকাশ সরকার সহ সকল শিক্ষক শিক্ষিকা বৃন্দ,স্কাউট সদস্য, শিক্ষার্থীরা। পরিশেষে মহান স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের স্মরণে বিশেষ মোনাজাতে দোয়া কামনা করা হয়েছে।
এছাড়া স্বাধীনতা দিবস উপলক্ষে ৩৯ নং ওয়ার্ডের উদীয়মান তরুন আওয়ামী লীগ নেতা মোঃ হারুন উর
রশিদের নেতৃত্বে বিশাল মিছিল কাজীর গলি হতে বন্দরটিলা প্রদক্ষিণ শেষে পুষ্পমাল্য দান করেন। এসময়‌ উপস্থিত ছিলেন আঃ লীগের সভাপতি হাজী মোঃ আসলাম সহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।
পতেঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মহান স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে ১২:১মিনিটে পুস্প অপ’ণ করা হয় শহীদ মিনারে।
ইপিজেড থানা মহিলা আঃ লী:
ইপিজেডে মহিলা আওয়ামী লীগের নারী নেত্রী মিসেস শারমিন ফারুক সুলতানার নেতৃত্ত্বে স্বাধীনতা দিবস উদযাপনে শ্রদ্ধা নিবেদন করে ১২:১মিনিটে।
এদিকে ৪০,৪১ এবং ৩৬,৩৭,৩৮ ওয়ার্ডে আঃ লীগ, যুবলীগ,ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ ‌ও অ়ংগ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জাতীয় এই কর্মসূচি পালন করেছে ।
ইষ্টান রিফাইনারী মডেল স্কুল: কাঠগড়স্থ ইষ্টান রিফাইনারী মডেল স্কুলে স্বাধীনতা দিবস উদযাপনে শ্রদ্ধা নিবেদন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এতে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক কাউন্সিলর হাজী মোঃ জয়নাল আবেদীন, প্রধান শিক্ষক মোঃ মহিউদ্দিন সহ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।পরে অতিথিরা দিবসের কর্মসূচিতে অংশ নেওয়া বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ১০:৫৬)
  • ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১