দোয়ারাবাজারে বিজিবির উপর চোরাকারবারীদের হামলার ঘটনায় মামলা

 

দোয়ারাবাজার, সুনামগগঞ্জ প্রতিনিধি  :

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের মৌলারপাড় সীমান্তে বাংলাদেশ বর্ডার গার্ড

বিজিবির উপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

বিজিবি ও থানা সূত্রে জানা যায়, বাংলাবাজার বিওপি ক্যাম্পের হাবিলদার মো. মনোয়ার পারভেজ বাদী হয়ে দোয়ারাবাজার থানায় অভিয়োগ দায়ের করেন। এতে ১২ জন এজাহারভুক্ত ও ২৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।মামলার এজাহারে সরকারি কাজে বাধা প্রদান, অবৈধ চোরাচালান, হত্যার উদ্দেশ্যে মারপিট করার অভিযোগ করা হয়েছে।

মামলা সুত্রে জানাযায়, শুক্রবার রাতে চোরাকারবারিরা ভারত থেকে চোরাই পথে মহিষ বাংলাদেশে নিয়ে আসেন এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের মৌলারপাড় এলাকায় অভিযান চালিয়ে দুইটি ভারতীয় মহিষ উদ্ধার করে বাংলাবাজার বিজিবি ক্যাম্পের সদস্যরা।

উদ্ধারকৃত ২টি মহিষ বিজিব ক্যাম্পে নিয়ে যাওয়ার পথে চোরাকারবারিরা দেশীয় অস্ত্র শস্ত্র সহ বিজিবি টহল দলের উপর নির্বিচারে ঢিল পাটকেল নিক্ষেপ করিতে থাকে। এ সময় বিজিবি সদস্যরা মৌলারপাড় সেতুর উপরে আসার পরেই দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে মহিষ ছিনতাই করে নিয়ে যাওয়ার চেষ্টা করে চোরাকারবারিরা।

এসময় সরকারী অস্ত্র-শস্ত্র ও উদ্ধারকৃত মালামাল রক্ষার্থে বিজিবি টহল টিমের সদস্য সিপাহী মো. শাহরিয়ার নাজিম শুভ তার নামে ইস্যুকৃত রাইফেল থেকে তিন রাউন্ড বুলেট ফাঁকা ফায়ার করেন। বিজিবি সদস্যরা আরো গুলি বর্ষনের প্রস্তুতি নিলে আসামিরা ছত্রভঙ্গ হয়ে বিভিন্ন দিকে পালিয়ে যায়।

দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবদুলাল ধর সত্যতা নিশ্চিত করে জানান, বিজিবি’র উপর হামলার ঘটনায় বিজিবি থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযুক্ত আসামিদের গ্রেফতার করার চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ১১:১৩)
  • ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১