শাহরাস্তিতে মুক্তিযোদ্ধাদের নিয়ে অপমানজনক বক্তব্য দেয়ায় প্রতিবাদ সমাবেশ

 

সুজন আহম্মেদ, চাঁদপুর।। চাঁদপুরের শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সভাপতি কর্তৃক বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে অপমানজনক মন্তব্য করায় প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ।

৩০ মার্চ বৃহস্পতিবার দুপুরে উপজেলা মুক্তিযুদ্ধা সংসদ কমপ্লেক্সে এই সমাবেশে অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা মুক্তিযুদ্ধা সংসদের কমান্ডার এমএ ওয়াদুদ। বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান বিএসসি’র সভাপতিত্বে ও শাহরাস্তি উপজেলা মুক্তিযুদ্ধা সংসদ কমান্ডার শাহজাহান পাটোয়ারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা মুক্তিযুদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ইয়াকুব আলী মাস্টার, সহকারি কমান্ডার মৃণাল কান্তি দাস, বীর মুক্তিযোদ্ধা আবদুল মমিন, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, বীর মুক্তিযোদ্ধা শহীদ উল্লাহ পাটোয়ারী।

প্রতিবাদ সমাবেশে বীর মুক্তিযোদ্ধারা বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান মিন্টু গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসে ইফতার পার্টিতে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে অপমানজনক মন্তব্য করেন। উপজেলা আওয়ামী লীগ সভাপতির মত গুরুত্বপর্ণ দায়িত্বে থেকেও তার এমন বক্তব্যে বীর মুক্তিযোদ্ধাদের অপমানিত হয়েছে। বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। আমরা বঙ্গবন্ধুর ডাকে এবং নেতৃত্বে মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। অথচ স্বাধীনতার নেতৃত্বে দেয়া দলের দায়িত্বে থেকে একজন মানুষ মুক্তিযোদ্ধাদের নিয়ে অপমানজনক বক্তব্য দিলে আমরা কষ্ট পাই।

বক্তারা বলেন, কামরুজ্জামান মিন্টু যদি অবিলম্বে তার বক্তব্যে জন্য ক্ষমা না চায়, তা হলে আমরা কঠোর আন্দোলন গড়ে তুলবো। রমযান মাস বলে আমরা আমাদের প্রতিবাদ সমাবেশকে সংক্ষিপ্ত করেছি। শুধুমাত্র শাহরাস্তি বা চাঁদপুরেই নয়, সারা দেশে কেউ যদি মুক্তিযোদ্ধাদের নিয়ে কটাক্ষ করে তাদের দাঁতভাঙা জবাব দেয়া হবে।

এর আগে গত ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসে হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ আয়োজিত ইফতার পার্টিতে বীর মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে অপমানজনক মন্তব্য করেন শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান মিন্টু। ওই বক্তব্য তিনি বলেন, এ উপজেলায় ১৫/১৬ জন মুক্তিযুদ্ধে অংশ নিলেও তালিকায় আছে ৫/৬শ’ জন। যারা ভুয়া মুক্তিযোদ্ধা, তারাই এইসব ভুয়া মুক্তিযোদ্ধা বানিয়েছে। সমাবেশে শাহরাস্তি উপজেলার দুই শতাধিক মুক্তিযুদ্ধা অংশ নেন।

এ বিষয়ে অভিযুক্ত শাহারাস্তি উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান মিন্টু বলেন, সেদিনের বক্তব্যে আমার শব্দচয়ানে কিছু ভুল ছিল। এজন্য আমি জাতির শ্রেষ্ঠ সন্তানদের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ ও ক্ষমা চাচ্ছি।

বার্তা প্রেরক: সুজন আহম্মেদ
চাঁদপুর প্রতিনিধি
মোবাইল:০১৮৩৯-৯৩৮৮১২
৩০/০৩/২৩ খ্রিষ্টাব্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (সন্ধ্যা ৭:৪৩)
  • ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১