সিটি মেয়রের সাথে চবি যোগাযোগ ও সাংবাদিকতা অ্যালামনাই এসোসিয়েশনের সৌজন্য সাক্ষাৎ

ডেস্ক নিউজ:৩০মার্চ
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরীর সাথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় যোগাযোগ ও সাংবাদিকতা অ্যালামনাই এসোসিয়েশনের ২০২৩-২০২৫ কার্যকরী পরিষদের নবনির্বাচিত নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন। ৩০মার্চ (বৃহস্পতিবার), ১২টায় চসিক মেয়রের কার্যালয়ে উক্ত মতবিনিময় সভা হয়।
শুরুতে সিইউসিএজেএএ-এর সভাপতি মোহাম্মদ নজরুল ইসলাম শিমুলের নেতৃত্বে অ্যালামনাই নেতৃবৃন্দ চসিক মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় সভায় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি হামিদ উল্লাহ, সহ-সভাপতি মিয়া মোহাম্মদ আরিফ, সাধারণ সম্পাদক মো. নুর উদ্দিন আলমগীর, সাংগঠনিক সম্পাদক রাশেদ এইচ চৌধুরী, কার্যকরী সদস্য দিলরুবা রেনু এবং অ্যালামনাই সদস্য উত্তম সেন গুপ্ত উপস্থিত ছিলেন। এছাড়া চসিকে কর্মরত যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী চসিকের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম এবং জনসংযোগ ও প্রটোকল কর্মকর্তা আজিজ আহমদ অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন।
মতবিনিময়কালে সিইউসিএজেএএ নেতৃবৃন্দ অ্যাসোসিয়েশনের বিভিন্ন কার্যক্রম ও উদ্যোগের বিষয়ে চসিক মেয়রকে অবহিত করে বলেন, “চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীরা দেশের গণমাধ্যম, উন্নয়ন ও যোগাযোগ সংক্রান্ত প্রতিষ্ঠানগুলোয় নেতৃত্ব প্রদানের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রাখছে। বর্তমানে প্রযুক্তিগত পরিবর্তনের এ যুগে গণমাধ্যম জগতকে এগিয়ে নিতে এই বিভাগের শিক্ষার্থীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।”
এ সময় চসিক মেয়র বলেন, “দেশ স্বাধীন করার ক্ষেত্রে গণমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। পরবর্তীতে রাজনৈতিককর্মী হিসেবে জাতির পিতার হত্যাকাণ্ডের পর জনগণকে সুসংগঠিত করতে গণমাধ্যমের সাথে নিবিড়ভাবে কাজ করে বুঝেছি জবাবদিহিতা আর স্বচ্ছতা নিশ্চিতে গণমাধ্যম অসাধারণ ভূমিকা রাখতে পারে৷ বিশেষ করে বর্তমানে দেশের উন্নয়নে যে বিপুল কর্মযজ্ঞ চলছে তাকে সাফল্যমণ্ডিত করতে প্রয়োজন মুক্তিযুদ্ধের আদর্শে উজ্জীবিত সাংবাদিক সমাজ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ৯:৫২)
  • ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০