পাটগ্রামে সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত, গুলিবিদ্ধ ১

শাহিনুর ইসলাম প্রান্ত,
লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে রবিউল ইসলাম (৫০) নামে এক বাংলাদেশি নিহত। এতে গুলিবৃদ্ধ হয়ে শহিদুল (৩০) রংপুরে গোপনে একটি ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন।
আজ রবিবার (০২ এপ্রিল) ভোরে পাটগ্রাম উপজেলার শমসেরনগর সীমান্ত মেইন পিলার ৮৬৪ কাছে এ ঘটনা ঘটে।
পাটগ্রাম থানা পুলিশরে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সীমান্ত থেকে ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করে পাটগ্রাম থানায় নিয়ে আসা হয়েছে। ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালে পাঠানো হবে।
নিহত রবিউল ইসলাম (৫০) উপজেলার বুড়িমারী কলাবাগান এলাকার মৃত চেনুমিয়া ছেলে।অপরদিকে গুলিবিদ্ধ হয়ে মোঃ শহিদুল (৩০) গোপনে একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। সে উপজেলার বুড়িমারী কলাবাগান এলাকার হেদুল মিয়ার ছেলে।
তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) ও এলাকাবাসীর সূত্রে জানা গেছে, রবিবার ভোরে পাটগ্রাম উপজেলার শমসেরনগর বিওপির সীমান্তের মেইন পিলারের ৮৬৪ হতে ১০ গজ ভারতের অভ্যন্তরে মেডিকেল ব্রীজ নামক স্থানে বাংলাদেশী ৪/৫জন চোরাকারবারির অবৈধভাবে ভারতীয় অংশে প্রবেশ করলে ভারতে কুচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ১৬৯ বিএসএফ ব্যাটেলিয়ান চুঙ্গারখাতা ক্যাম্পের টহল দল তাদের উদ্দেশ্য করে ০২ রাউন্ড ফায়ার করে। এতে বাংলাদেশী চোরাকারবারী মোঃ রবিউল ইসলাম (৫০) গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। অপরদিকে মোঃ শহিদুল (৩০) বামপায়ে গুলিবিদ্ধ হয়ে রংপুরে অজ্ঞাত স্থানে গোপনে চিকিৎসা নিচ্ছেন।
৬১ বিজিবির তিস্তা-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল এ এম মাহবুবুল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সীমান্তের কাঁটাতারের বেড়ার কাছে চোরাকারবারি করতে গেলে বিএসএফের গুলিতে একজন নিহত হয়েছেন। অপর জন আহত হয়েছেন। বিষয়টি আমরা তদন্ত করছি। এ বিষয়ে আরও বিস্তারিত পরে জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (সন্ধ্যা ৭:৫০)
  • ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১