রাজস্ব ফাঁকি ও সাংবাদিকদের হুমকিদাতা পল্টিবাজ শহিদ সরকার গ্রেফতার

মাজহারুল রাসেল : নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় সাব-রেজিস্ট্রার অফিসে একটি জমি রেজিস্ট্রেশনের প্রায় ২৭ লাখ টাকা রাজস্ব ফাঁকি দেওয়ার অভিযোগে দলিল লেখক সহিদ সরকারকে গ্রেফতার করেছে সোনারগাঁ থানা পুলিশ। পলাতক আরেক আসামি  দলিল লেখক মাহাবুবুর রশিদ নয়ন।
১৯ এপ্রিল বুধবার সকালে নিজ এলাকা থেকে  দলিল লেখক সহিদ সরকার (পিতা মৃত মজিদ সরকার)কে গ্রেফতার করেছে সোনারগাঁ থানা পুলিশ। ঘটনার তাং ২-০৮-২০২২ ইং, যাহার দলিল নং ১৩৮৩৩/২২
উল্লেখ্য, অভিযোগের ভিত্তিতে সাব- রেজিস্টার অফিসে কর ফাঁকি দেওয়ার সংবাদ সংগ্রহের সময় রেজিস্টার অফিসে  সংবাদ সংগ্রহে বাধা সহ নানান অশালীন ভাষায় গালমন্দ, অসদাচরণ ও তুচ্ছ তাচ্ছিল্য সহ সঙ্গবদ্ব হয়ে মার মুখি আচরণ  করে  দলিল লিখক ও স্ট্যাম্প ভেন্ডার সমিতির খলিল- শহীদ পরিষদের সেক্রেটারি শহীদ সরকার ও মাহবুবুর রশিদ নয়ন।  গত  ২১ সেপ্টেম্বর বুধবার  দুপুরে সোনারগাঁ সাব -রেজিস্টার (ম্যাজিস্ট্রেট) অফিস কক্ষে এ ঘটনা ঘটে।
এ বিষয়ে সোনারগাঁ থানায় ঈশাখাঁ প্রেসক্লাবের সভাপতিসহ ৫ জন সাংবাদিক বাদী হয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ সূত্রে জানা যায়, সোনারগাঁ সাব- রেজিস্টারের  দলিল লিখক মাহবুবুর রশিদ নয়ন (৪৪) যাহার লাইসেন্স নাম্বার ১০২,  গ্রাম, ভিটিকান্দি, বারপাড়া, কাঁচপুর, সোনারগাঁ। একটি জমি যাহার দলিল নাম্বার ১৩৮৩৩/২২,  তাং ২-০৮-২০২২ ইং সরকারি রাজস্ব  প্রায় ২৭ লক্ষ টাকা সরকারি কর ফাঁকি দিয়ে দলিল রেজিস্ট্রেশন করেছে।
কর ফাঁকি দেওয়ার তথ্য যাচাইয়ের জন্য সাব-রেজিস্টার (ম্যাজিস্ট্রেট)  তার সত্যতা স্বীকার করে ও সরকারিভাবে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে থাকেন।
এ সময় ভেন্ডারদের সেক্রেটারি  একাধিক  মামলার আসামি শহীদ সরকার উত্তেজিতভাবে সোনারগাঁ সাব -রেজিস্টার (ম্যাজিস্ট্রেট) অফিস কক্ষে এসে সাংবাদিকদের সাথে তর্কে জড়িয়ে পড়েন। তর্ক-বিতর্কের এক-পর্যায়ে নয়ন ও শহীদ সরকারসহ অন্যান্য অফিস কর্মকর্তা ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ভিডিও ধারণে বাধা দেয়  সাংবাদিকদের। পরবর্তীতে দেখে নিবে বলে প্রাণনাশের হুমকি দিয়ে থাকে।
জানা যায় ভেন্ডারদের সেক্রেটারি শহীদ সরকার কিছুদিন পূর্বে জাতীয় পার্টিতে যোগদান করলেও নানা অপকর্মের কারনে বহিস্কার করা হয় তাকে । দলিল জালিয়াতিসহ নানা অপকর্মের সাথে জড়িত শহীদ সরকার স্থানীয় হওয়ায় ক্ষমতার প্রভাব দেখিয়ে সরকারকে কর ফাঁকি দিয়ে যাচ্ছে।
এ ঘটনায় দুর্নীতি দমন কমিশন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, নারায়ণগঞ্জ জেলা রেজিস্ট্রারের  মহাপরিদর্শক নিবন্ধন অধিদপ্তর ঢাকা, জেলা রেজিস্টার নারায়ণগঞ্জ, সাব রেজিস্টার সোনারগাঁ থানা নারায়ণগঞ্জ, সোনারগাঁ ঈশাখা প্রেসক্লাবসহ পাঁচটি দপ্তরে লিখিত  অভিযোগ দায়ের করেন এক ব্যক্তি।
নাম প্রকাশে অনিচ্ছুক বৈদ্যেরবাজার সাব-রেজিস্ট্রি অফিসের একাধিক দলিল লেখক জানান, অনেক ভেণ্ডার এখনও রাজস্ব ফাঁকি দিয়ে দলিল করে থাকে। এসব কারণে প্রকৃত দলিল লেখকদের বদনাম হয়। এগুলো বন্ধ হওয়া দরকার।
সাব রেজিস্টার (ম্যাজিস্ট্রেট) অঃনঃমঃ বজলুর রহমান জানান, দলিল নং ১৩৮৩৩/২২ এ সরকারি রাজস্ব ফাঁকি  দিয়ে জমি রেজিষ্ট্রেশন করা হয়েছে, তার বিরুদ্ধে সরকারিভাবে ব্যবস্থা নেওয়া হবে।
সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মাহবুব আলম সুমন বলেন, সরকারি রাজস্ব ফাঁকির সংবাদ সংগ্রহে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বাধা প্রধান কারী শহিদ সরকারকে গ্রেফতার করে নারায়ণগঞ্জ  বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে।পুলিশ অন্যান্য আসামিদের গ্রেফতার করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ১০:৩২)
  • ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০