মানবতায় অগ্রযাত্রায় কাজ করছে স্বেচ্ছাসেবী সংগঠন রূপসী বাংলার নওগাঁ

 

অন্তর আহমেদ নওগাঁ জেলা প্রতিনিধি:
নওগাঁর ব্যতিক্রমী একটি স্বেচ্ছাসেবী সংগঠনের নাম ‘রূপসী বাংলার নওগাঁ’। স্বেচ্ছায় মানুষের পাশে দাঁড়ানোই এই সংগঠনের মূল কাজ। নওগাঁ সদর উপজেলায় ২০২১ সালে এই সংগঠনের পথচলা শুরু।
এই সংগঠনের সদস্যরা নিজ উদ্দ্যোগে স্বেচ্ছায় বিনামূল্যে রক্ত দান কর্মসূচী, গরীব দুস্থদের নিয়ে ঈদ উৎসব, শীতবস্ত্র বিতরণ, শিক্ষা সামগ্রী বিতরণ, সামর্থহীন পরিবারের মেয়েদের বিয়েতে আর্থিক সহায়তার মতো কার্যক্রম পরিচালিত হয় সংগঠনটির সদস্যদের আর্থিক অনুদানে। এছাড়া স্বেচ্ছায় রক্তদান, ব্লাড গ্রুপিং, বৃক্ষ রোপণ কর্মসূচি, স্কুল শিক্ষার্থীদের সচেতনতা মূলক কার্যক্রম, ঝরে পড়া শিক্ষার্থীদের বিদ্যালয় মুখী করা, সচেতনতামূলক সেমিনার, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতা ইত্যাদি উল্লেখযোগ্য কার্যক্রম।
সদর পার-নওগাঁ এলাকার বাসিন্দা মেহেদী হাসান বলেন, স্বেচ্ছাসেবী সংগঠন ‘রূপসী বাংলার নওগাঁ’ কর্যক্রম সত্যি প্রশংসনীয়। তারা এলাকার হতদরিদ্র আমজনতার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে।
‘রূপসী বাংলার নওগাঁ’এডমিন রিতু খন্দকার বলেন,আমাদের উদ্দেশ্য সমাজের অবহেলিত, অসহায়, মেহনতী, মানুষদের জীবন মান উন্নয়নের লক্ষে কাজ করা। মানুষের সেবা এবং অসহায় মানুষের পাশে দাঁড়ানো মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জনই আমাদের প্রধান লক্ষ উদ্দেশ্য।
সংগঠনের পরিচালক নুহিন আহামেদ রিয়াদ জানান, ‘রূপসী বাংলার নওগাঁ’ সেচ্ছাসেবী একটি অরাজনৈতিক সংগঠন। সংগঠনের সকল সদস্যরা মানবতার পক্ষে কাজ করে। প্রত্যেক মানুষের মৌলিক অধিকার বাস্তবায়নের লক্ষে ‘রূপসী বাংলার নওগাঁ’ কাজ করছে।
তিনি আরও বলেন এই সংগঠনের আলাদা কোন ফান্ড নেই এবং অধিকাংশ সদস্য ছাত্র হওয়ার জন্য কার্যক্রম পরিচালনায় তাদের পক্ষে অনেক কষ্টকর হয়ে যায়, তাদের পাশে সমাজের বিত্তবান মানুষ গুলো এসে দাঁড়ালে আরও অনেক বেশী মানুষকে সেবা দিতে পারবো।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (রাত ৪:৩৫)
  • ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০