পরিবেশের ভারসাম্য বজায় রাখতে প্রাণ কোম্পানির পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসুচি

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
সবার গায়ে কালো গেঞ্জি, মাথায় সাদা টুপি, মুখে মাস্ক ,হাতে ময়লা রাখার বস্তা নিয়ে রাস্তার পাশে পড়ে থাকা প্লাষ্টিকের বোতল,ঠোঙ্গাসহ বিভিন্ন ময়লা আবর্জনা পরিষ্কার করছেন প্রাণ আর এফ এলের একটি দল।
র্যালী নিয়ে ফ্যাক্টারী থেকে প্রায় এক কিলোমিটার রাস্তার দু’পাশে ময়লা আবর্জনা পরিষ্কার শেষে কারখানায় ফিরে যায় দলটি।
পরিবেশ বাঁচলে বাঁচবে পৃথিবী,এই প্রতিপাদ্য কে সামনে রেখে প্লাষ্টিকের ফেলনা ময়লা আবর্জনা পরিষ্কার কার্যক্রমের এক নতুন কর্মসূচি পালন করেছে প্রাণ আর এফ এলের দিনাজপুরের ফুলবাড়ী রাঙ্গামাটি বঙ্গমিলাস লিমিটেড।
শুক্রবার(২জুন) বিকেল চারটার দিকে প্রাণ আর এফ এলের কর্মীদের নিয়ে পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচি শুরু হয়।প্রায় দুঘন্টা অভিযানে মিলের আশপাশেসহ দিনাজপুর- গোবিন্দগঞ্জ মহাসড়কের রাঙামাটি বাজার পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তার দু’পাশে পরিস্কার করা হয়।
অভিযানের নেতৃত্ব দেন প্রাণ আর এফ এলের ফুলবাড়ী বঙ্গ মিলাস লিঃ( জেনারেল ম্যানেজার) ব্যবস্থাপক মোঃ জাকারিয়া হোসেন।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, আলাদীপুর ইউনিয়ন পরিষদের সদস্য মঞ্জুরুল হক। এতে প্রাণ আর এফ এলের ফুলবাড়ী বঙ্গ মিলাস লিমিটেড শতাধিক কর্মকর্তা ও কর্মচারী অংশগ্রহণ করেন।
কর্মসুচীর বিষয়ে ফুলবাড়ী বঙ্গমিলাস লিঃ ব্যবস্থাপক(জি এম) মোঃ জাকারিয়া হোসেন জানান, প্রাণ আর এফ এলের উদ্যোগে পরিবেশের ভারসাম্য বজায় রাখতে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছি। এই কর্মসূচি সারাদেশে বিকেল চারটায় একযোগে শুরু হয়েছে চলে ছয়টা পর্যন্ত। এরই অংশ হিসেবে আমরাও তা পালন করেছি।
তিনি বলেন, আমাদের এই কর্মসূচি যেন প্রতিদিনের কার্যক্রম হয়।আমরা আমাদের চারপাশ পরিস্কার রাখলেই দেশ পরিষ্কার থাকবে।এটাই আমাদের লক্ষ্য।

প্রেরক
মেহেদী হাসান,
ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
মোবাইলঃ ০১৭৭০০৭০১১১

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (দুপুর ২:০৩)
  • ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১