ছেলের স্বপ্নে বাবা: কবর খু্ঁড়ে ২৮ বছর পর মিলল বাবার অক্ষত লাশ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় প্রায় ২৮ বছর আগে দাফন করা একটি লাশ অক্ষত অবস্থায় দেখতে পেয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এমন খবর ছড়িয়ে পড়লে লাশটি এক নজর দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে ভিড় জমায় উৎসুক জনতা।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরের দিকে ছেংগারচর পৌরসভার ডেঙ্গুরভিটি গ্রামের খান বাড়ীতে এ ঘটনা ঘটে। মৃত বৃদ্ধার নাম সাহেব আলী খাঁন। ১৯৯৬ সালে ১৬ই ডিসেম্বর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৭৫ বছর বয়সে মারা যান তিনি।জানা যায়, এলাকায় নতুন সড়ক নির্মাণের কাজ চলাকালীন সময়ে আপত্তি করেন মৃত বৃদ্ধার প্রবাসী ছেলে মোবারক খান।

তিনি জানান, স্বপ্নে তিনি কয়েকবার তার বাবাকে দেখেছেন তাই তিনি দেশে এসেই লাশ আগের কবর থেকে উত্তোলন করে অন্যত্র স্থানে বাবার লাশ দাফন করবেন। সে মোতাবেক গতকাল রোববার বাবার লাশ অন্যত্র দাফন করতেই ইতালি থেকে দেশে ফিরেন প্রবাসী ছেলে মোবারক। আজ সোমবার লাশ তুলে অক্ষত বাবার লাশ দেখে আবেগে অশ্রুসিক্ত হয়ে পড়েন ছেলে।

এদিকে প্রবীণ স্থানীয়রা বলছেন, মৃত ব্যক্তি অত্যন্ত ভালো মানুষ ছিলেন। লোভ-লালশাহীণ অতি সৎ ও সরল জীবনযাপন করে গেছেন।তাই আল্লাহ পাক তাকে শান্তির ঘুমে রেখেছেন।এদিকে স্থানীয় কাউন্সিলর আনোয়ার হোসেন জানান, আমাদের নতুন সড়ক নির্মাণের সময় কবরের বিষয়টি জানালে বৃদ্ধার প্রবাসী ছেলে আপত্তি করেন।

গতকাল তার ছেলে দেশে আসেন। আজ লাশটি তুললে আমরা অক্ষত অবস্থায় পাই এবং লাশটি অন্যত্র দাফন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ১:৪৭)
  • ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১