লক্ষ্মীপুরে স্বাস্থ্য ও শিক্ষা বিভাগের স্কুল ভিত্তিক পুষ্টি কার্যক্রম যৌথ পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ সরকারের স্কুল ভিত্তিক সপ্তাহিক আয়রন ফলিক এসিড ট্যাবলেট বিতরন ও পুষ্টি কার্যক্রম পরিদর্শ করেন লক্ষীপুর জেলার সিভিল সার্জন ডা: আহমাদ কবির ও জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিএ। আজ লক্ষ্মীপুর জলেজিয়েট হাই স্কুল স্বাস্থ্য ও শিক্ষা বিভাগের যৌথ পরিদর্শন উপলক্ষে কিশোরীদের সাথে মতবিনিয় করেন আগত অতিথিবৃন্দ।

মতবিনিম সভায় প্রধান অতিথির বক্তব্যে ডা: আহমদ কবীর বলেন, কিশোরীদের পুষ্টিকর সুষম খাবার খতে হবে এবং স্কুলে প্রতিটি শ্রেনীতে স্বাস্থ্য শিক্ষা নিশ্চিত করতে হবে। কিশোর- কিশোরীদের পুষ্টিকর খাদ্যাভাস , নিয়মিত খেলাদুলা এবং স্বাস্হ্য শিক্ষা গ্রহনে উদ্বুদ্ধ করতে শ্রেনী শিক্ষকদের প্রতি আহবান জানান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলার শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিএ- তিনি বলেন, স্কুল পর্যায়ে আয়রন ফলিক এসিড ট্যাবলেট বিতরনে লক্ষ্মীপুর একটি মডেল জেলা। কানাডা ভিত্তিক সংস্থা নিউট্রিশন ইন্টারন্যাশনালের সহায়তায় জেলার প্রতিটি স্কুলে সুন্দরভাবে কার্যক্রমটি বাস্তবায়ন হয়ে আসছে।
সপ্তাহে ১টি করে আয়রন ফলিক এসিড প্রতিটি কিশোরী পাচ্ছে পাশা পাশি স্বাস্থ্য শিক্ষা প্রদানের জন্য নিউট্রিশন ইন্টারন্যাশনালের পক্ষ থেকে বিভিন্ন উপকরন বিতরন করা হয়েছে। এতে কিশোরীরা উপকৃত হচ্ছে ও খাদ্য বিষয়ে স্কুল পর্যায়ে সচেতনতা বাড়ছে। এ জন্য তিনি নিউট্রিশন ইন্টারন্যাশনাল’ কে ধন্যবাদ জানান। নিউট্রিশন ইন্টারন্যাশনাল এর লক্ষীপুর ও চাঁদপুর জেলার ডিস্ট্রিক্ট কোর্ডিনেটর পুষ্টিবিদ মো: এরশাদ খান সালমান স্কুল ভিত্তিক পুষ্টি কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন করেন।
এছাড়াও কৈশোরকালীন পুষ্টির প্রয়োজনীয়তা সম্পর্কে বক্তব্য প্রদান করেন সদর উপজেলা হেল্থ কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার (রোগ নিয়ন্ত্রণ), গাইনী কনসালটেন্ট ডা: নার্গিস পারভীন,

সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার,জনাব আবু তালেব,
উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন লক্ষ্মীপুর কলেজিয়েট হাই স্কুলের প্রধান শিক্ষিকা ,খোদেজা খাতুন । মতবিনিময় সভায় অংশ গ্রহণ করেন স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকা ও ছাএীগন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (রাত ১০:১০)
  • ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০