চাঁদপুরের নারীরা উদ্যোক্তা হয়ে নিজে স্বাবলম্বী হচ্ছেন,পরিবারকে স্বাবলম্বী করছেন:শিক্ষামন্ত্রী ডা.দিপু মনি

নিউজ ডেস্ক:
প্রতি বছর ১৯শে নভেম্বর বিশ্বব্যাপী উদযাপিত হয় আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো দিবসটি উদযাপনের উদ্যোগ নিয়েছে চাঁদপুরের প্রশিক্ষন বেইজ নারী সংগঠন “বিজয়ী” নারী উন্নয়ন সংস্থা।

বিশ্ব নারী উদ্যোক্তা দিবস উপলক্ষ্যে মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির বাস ভবনে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ১৯শে নভেম্বর রবিবার সন্ধ্যা ৬ টায় বিজয়ী নারী উন্নয়ন সংস্থা এর অর্ধশতাধিক নারী উদ্যোক্তাদের সাথে নিয়ে বিজয়ী এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খানের তৈরি কেক কেটে দিবস পালন করেন শিক্ষামন্ত্রী।
সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা.দিপু মনি এমপি আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবসে সকল নারীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন – বাংলাদেশের অগ্রযাত্রায় নারী উদ্যোক্তাদের বিরাট অবদান রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী নারী উন্নয়ন নিরলস কাজ করছেন। চাঁদপুরের নারীরা উদ্যোক্তা হয়ে নিজে স্বাবলম্বী হচ্ছেন,পরিবারকে স্বাবলম্বী করছেন। অনেক নারী ব্যবসায়ী সফলও হচ্ছেন। নারীদের অবদান দেশের অর্থনীতিতেও অনেক ভূমিকা রাখছে। নারীরা এগিয়ে যাবে ইনশাআল্লাহ।

উল্লেখ্য যে বিকাল ৩ ঘটিকায় পুরান বাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ের হল রুমে ‘নারী উদ্যোক্তা দিবস ২০২৩’উপলক্ষে বিজয়ী মেলা উদযাপিত হয়। আয়োজনে ছিল নারী উদ্যোক্তাদের মুক্ত আলোচনা,বিসিক কতৃক মাকেটিং ও সেলস ডেভেলপমেন্ট প্রশিক্ষন।

নারী উদ্যোক্তা ও উদ্যোক্তা হতে ইচ্ছুক নারীরা এই আয়োজনে ফ্রি নিবন্ধনের মাধ্যমে অংশ নিয়েছেন।

অনুষ্ঠানের আয়োজক বিজয়ী এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান বলেন বিজয়ী ২০২০ সাল থেকে নারীদের সাবলম্বী করতে সম্পন্ন বিনামূল্যে বিভিন্ন রকম প্রশিক্ষন প্রদান করে নতুন উদ্যোক্তা তৈরি করছে, তার সাথে সাথে বিভিন্ন মেলার আয়োজন করে দিয়েছি সম্পূন্ন ফ্রিতে।
আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবসে সকল নারীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

এগিয়ে গেলে নারী,
এগিয়ে যাবে দেশ,
প্রশিক্ষন দিয়ে বিজয়ী
গড়বে স্মার্ট বাংলাদেশ..

বিজয়ী মেলায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিক এর সম্প্রসারন অফিসার শাহরিয়ার খান এবং চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা আশিক খান।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (রাত ১:৩৯)
  • ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০