দ্রুততম সময়ে সংবাদ পৌঁছে দেয় অনলাইন গণমাধ্যম: বিইআরসি চেয়ারম্যান

 

 

সংবাদের জন্য মানুষের দীর্ঘ অপেক্ষার দিন শেষ হয়েছে। অনলাইন গণমাধ্যমের কল্যাণে মুহূর্তের মধ্যেই বিভিন্ন সংবাদ এখন পাঠকের কাছে পৌঁছে যায়। ফলে অনলাইন গণমাধ্যমই হয়ে উঠেছে মানুষের ভরসাস্থল।

শনিবার (৯ মার্চ) চাঁদপুর পৌর পাঠাগারে আয়োজিত জেলা অনলাইন প্রেসক্লাবের অভিষেক-২০২৪ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে
এই মন্তব্য করেছেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) চেয়ারম্যান মো. নূরুল আমিন। এসময় তিনি অনলাইন গণমাধ্যমগুলোকে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের আহ্বান জানান।

দেশের উন্নয়নের উদাহরণ টেনে তিনি বলেন, অনলাইন প্রেসক্লাব ধারাবাহিকতা বজায় রেখে এগিয়ে যাবে বলেও প্রত্যাশা করেন তিনি। আসন্ন রমজান মাসে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে ব্যবসায়ীদের সমালোচনা করে এসময় তিনি বলেন, রমজান মাসে যেন সাধারণ মানুষের কষ্ট না হয় সেদিকে কর্তৃপক্ষ নজরদারি জোরদার করবেন।

চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক ডাঃ শেখ মহসীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশিক খানের পরিচালনায় এসময় যেকোন বিষয়ে সকল সহযোগিতার আশ্বাসের পাশাপাশি অনলাইন প্রেসক্লাবকেও জেলা প্রশাসনের সকল কাজে সহযোগিতা করার আহ্বান জানিয়ে অনুষ্ঠানে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক একরামুল সিদ্দিকি।

চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের সাংবাদিকদের সক্রিয় সংগঠন উল্লেখ করে অনুষ্ঠানে চাঁদপুর পৌর‌‌ মেয়র জিল্লুর রহমান জুয়েল বলেন, প্রিন্ট পত্রিকা গুলো একটি নির্দিষ্ট পরিমাণ সার্কুলেশনে সীমাবদ্ধ থাকলেও অনলাইন পোর্টাল গুলোর নিউজ মিলিয়ন মিলিয়ন পাঠকের কাছে পৌঁছে যায় সহজে।

তিনি বলেন, ব্যস্ত জীবনে কাগজের পত্রিকা উল্টানোর সময় না হলেও দিনশেষে অনলাইন‌ পত্রিকার পাতায় চোখ বুলানো যায় সহজে।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী বলেন, অনলাইন প্রেসক্লাবের সদস্যরা কঠোর পরিশ্রমের মাধ্যমে সংবাদ সংগ্রহ করেন এবং তা মুহূর্তেই প্রকাশ করার মাধ্যমে পাঠকের কাছে পৌঁছে দেন। কাগজের পত্রিকায় প্রকাশিত খবর একদিন পর পাঠকের কাছে পৌঁছানোর কথা উল্লেখ করে তিনি বলেন, অনলাইন পত্রিকাগুলোর যাত্রা শুরুর পর থেকে দৈনিক পত্রিকাগুলোর গুরুত্ব কমে গেছে।

সভাপতির বক্তব্যে সহকারী অধ্যাপক ডাঃ শেখ মহসীন বলেন, অনলাইন পত্রিকাগুলো নিবন্ধন প্রদানে ধীরগতি ও চাঁদপুর থেকে প্রকাশিত কিছু অনলাইন ইতিমধ্যে আবেদন সম্পন্ন করে একাধিক গোয়েন্দা সংস্থার তদন্ত শেষেও এখনো নিবন্ধন পায়নি।

এসময় প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আমরা চাই সরকার আমাদের নিবন্ধন দিয়ে আমাদের কার্যক্রম পর্যবেক্ষণ করুক। আমরা সঠিকভাবে নিয়ম মেনে সমাজ ও রাষ্ট্রের তথ্য বিশ্বের কাছে তুলে ধরতে চাই।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- চাঁদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডাঃ ইসলাম সোহেল, চাঁদপুর সদর সার্কেলের ইন্সপেক্টর আলমগীর রনি, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর জেলা যুবলীগের সাবেক প্রতিষ্ঠাতা আহ্বায়ক রফিকুল ইসলাম ভূঁইয়া,জেলা যুবলীগের যুগ্ন-আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা যুবলীগ নেতা গাজী আবদুল গণি, সাবেক ছাত্রনেতা অ্যাড. মো. আতাউর রহমান পাটওয়ারী।

অনলাইন গণমাধ্যমের উপর গুরুত্বারোপ করে
এসময় বক্তব্য রাখেন- চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মো এরশাদ খান, মাকসুদুল আলম, কামরুল হাসান, গিয়াস উদ্দিন নান্নু, যুগ্ম-সাধারন সম্পদক মিয়া মোঃ মামুন, সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন রানা, এস আর শাহ আলম, মো. মাহফুজুর রহমান, ফরিদুল আলম রুপন, অর্থ সম্পাদক সুফি খাইরুল ইসলাম খোকন, দপ্তর সম্পাদক শুভ কর্মকার, সমাজকল্যাণ সম্পাদক শেখ রাসেল সুমন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মুছা তপাদার, প্রচার সম্পাদক নবীন ভূঁইয়া, ধর্ম বিষয়ক সম্পাদক ওমর শরীফ, আপ্যায়ন বিষয়ক সম্পাদক সাইফু্ল ইসলাম,

মতলব উত্তর অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তানজিমুল হাসান মায়া’জ, ফরিদগঞ্জ উপজেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি মমিনুল ইসলাম, মতলব দক্ষিণ উপজেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম প্রধান, হাইমচর উপজেলা অনলাইন প্রেস ক্লাবের সভাপতি বিল্লাল হোসেন পাটওয়ারী, হাজীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের জাহাঙ্গীর হোসেন, কচুয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি অ্যাড. ইমাম হোসেন, এস.এম পারভেজ সহ নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, কাগজে ছাপার জন্য সংবাদের একটি নির্দিষ্ট সময়সীমা ছিল।
রাত ৮টার পরে যত গুরুত্বপ‍ূর্ণ সংবাদই হোক তা ছাপা যেতো না। কিন্তু অনলাইন গণমাধ্যম সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দিন রাত ২৪ ঘণ্টাই সংবাদ পরিবেশনে সক্ষম। যার কারণে পাঠক যেকোনো সময়ের সংবাদ মুহূর্তেই পেয়ে যান। প্রযুক্তির এ যুগে কাগজে ছাপা সংবাদের দিন শেষ হয়ে আসছে বলেও মন্তব্য করেন তারা।

 

 

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (সকাল ৬:৪৮)
  • ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১