ফুলবাড়ীতে ৩টি ইটভাটায় পাঁচ লাখ টাকা জরিমানা

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
ফসলী জমির মাটি সংগ্রহ করে ইট প্রস্তুত এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় দিনাজপুরের ফুলবাড়ীতে ৩টি ইটভাটাতে ভ্রাম্যমান আদলত পরিচালনা করে পাঁচ লাখ টাকা জরিমানা আদায় করেছে দিনাজপুর পরিবেশ অধিদপ্তর।

শনিবার (১৬ মার্চ) দুপুর ২টায় উপজেলার দৌলতপুর ইউনিয়নের গড়পিংলাই, জয়নগর এলাকায় ওইসব ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ফুলবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী।
এসময় প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. রুনায়েত আমিন রেজা। অভিযান পরিচলানকালে ওই এলাকার মেসার্স রহমান ব্রিকসকে ২ লাখ টাকা, মেসার্স আমিন ব্রিকসকে ১ লাখ টাকা এবং মেসার্স এম ইসলাম ব্রিকসকে ২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। একইসাথে ভাটাগুলোর সকল কার্যক্রম স্থগিত করে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী জানান, ফসলি জমি থেকে মাটি সংগ্রহ করে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) বিভিন্ন ধারা লংঘন এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ওই তিনিটি ইট ভাটা থেকে পাঁচ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সাথে ভাটাগুলোর কার্যক্রম স্থগিত করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

প্রেরক
মেহেদী হাসান
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
মোবাইল:০১৭৭০০৭০১১১

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ১১:৩৭)
  • ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১