“বিজয়ী” এর উদ্যোগে এবং উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সার্বিক তত্তাবধানে নারীদের ফ্রি প্রশিক্ষন কর্মসূচীর উদ্বোধন

স্টাফ রিপোর্টারঃ
চাঁদপুরের প্রথম প্রশিক্ষন বেইজ নারী সংগঠন “বিজয়ী” এর উদ্যোগে এবং চাঁদপুর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের এর সার্বিক তত্বাবধানে ৩০ জন নারীকে  ব্লক প্রিটিং  প্রশিক্ষন কর্মসূচীর উদ্বোধন করা হয়।
অদ্য ৩রা জুন সোমবার বিকাল ৩ ঘটিকায় মাননীয় সমাজকল্যানমন্ত্রী ডাঃ দীপু মনি এমপির বাসভবনের হল রুমে চাঁদপুরে নারী উদ্যোক্তাদের সাবলম্বী করতে চাঁদপুরের সরকার নিবন্ধিত প্রথম ট্রেনিং বেইজ নারী সংগঠন “বিজয়ী” এর উদ্যোগে এবং চাঁদপুর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সার্বিক তত্তাবধানে এই প্রশিক্ষন প্রদান করেন।
বেসিক কোর্সটি প্রশিক্ষন প্রদান করেন বিজয়ী যুব নারী উন্নয়ন সংস্থা এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান  ।
বিজয়ী” এর উদ্যোগে “বিজয়ী তৈরিতে বিজয়ী”- এই স্লোগানে  প্রশিক্ষন কর্মশালাটি বিজয়ী এর স্বপ্নদ্রষ্টা আশিক খানের পরিচালনায়  উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ মনির হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারী যুব উন্নয়ন অফিসার দলিল উদ্দিন।
বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান মাননীয় সমাজকল্যান মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি, বিজয়ী এর অভিভাবক চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহসভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু ,চাঁদপুর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর, ট্রেইনিদেরসহ বিজয়ীর সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন- নারী-পুরুষে ভেদাভেদ দূর, দেশকে এগিয়ে নেয়া এবং রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে নারীর ক্ষমতায়ন জরুরি। নারীকে উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত করতে দেশে নারী উদ্যোক্তা সৃষ্টি এবং উদ্যোক্তা ব্যবসায়ীদের সহায়তার বিকল্প নেই। তারই ধারাবাহিকতায় বিজয়ী চাঁদপুরের নারীদের নিয়ে কাজ করা প্রথম নারী সংগঠন। এর মূল লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে দেশের নারীদের বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে আত্মনির্ভরশীল করে গড়ে তোলা।
উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ মনির হোসেন বিজয়ী সংগঠন কে ধন্যবাদ জানিয়ে বলেন চাঁদপুর তথা দেশের ইতিহাসের সফল এক সংগঠন বিজয়ী। বিজয়ী এর ফাউন্ডার তানিয়া খান নিজ উদ্যোগে নিজ খরচে নারীদের সাবলম্বী করতে গত চার বছর সুনামের সাথে কাজ করে অনেক সফল নারী উদ্যোক্তা তৈরি করেন। মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে নারীদের স্বাবলম্বী করতে চাঁদপুর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর সকল সহযোগিতা করবে ইনশাআল্লাহ। সবাই প্রশিক্ষনটি সুন্দরভাবে সম্পন্ন করবেন।
এ সময় উপস্থিত ছিলেন ৩০ জন প্রশিক্ষনার্থীসহ
বিজয়ীর সদস্যগন সহ সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ১২:৩২)
  • ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০