সিএমপি আন্ত:বিভাগ T-10 ক্রিকেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন এসএএফ-১ দল; পুরস্কার বিতরণ করলেন সিএমপি কমিশনার

 

আজ ৮ জুন শনিবার বিকাল ১৫:৩০ ঘটিকায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের আন্তঃবিভাগ T-10 ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।
খেলার শুরুতে টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশ কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার) খেলোয়াড়দের সাথে পরিচিত হন। এরপর জাতীয় সংগীতের মাধ্যমে খেলার আনুষ্ঠানিকতা শুরু হয়। দামপাড়া পুলিশ লাইন্সের এসএএফ মাঠে ফাইনাল খেলায় মুখোমুখি হয় এসএএফ-১ ও পিওএম-২ দল। এসএএফ-১ টিম সেমিফাইনালে পিওএম-১ টিমকে পরাজিত করে এবং পিওএম-২ টিম সেমিফাইনালে ট্রাফিক (উত্তর) টিমকে পরাজিত করে ফাইনালে উত্তীর্ণ হয়। এসএএফ-১ টিমের অধিনায়ক কনস্টেনবল অসীম সিংহ ও পিওএম-১ টিমের অধিনায়ক কনস্টেবল সুজন।

ফাইনাল ম্যাচে পিওএম-২ টিম টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। এসএএফ-১ টিম প্রথমে ব্যাটিংয়ে নেমে ১০ ওভারে ১১৯/৫ রান সংগ্রহ করেন। জবাবে পিওএম-২ টিম ১০ ওভারে ৬২/৯ রান করে। এসএএফ-১ টিম ৫৭ রানে জয়ী হয়ে চ্যাম্পিয়ন হয়।

টুর্নামেন্টটির ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহাতাব উদ্দিন, পিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, বিপিএম, পিপিএম; উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ আব্দুল ওয়ারীশ, পিপিএম-সেবা (অতিরিক্ত ডিআইজি)-সহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। সিএমপির সর্বস্তরের অফিসার ও ফোর্সগণ মাঠে ও গ্যালারিতে উপস্থিত থেকে খেলাটি উপভোগ করেন। উল্লেখ্য যে, টুর্নামেন্টটি পরিচালনা করেন চট্টগ্রাম মহানগর ক্রীড়া সংস্থার শাহ মাহফুজুর রহমান পল্লব।

খেলা শেষে উভয় দলের মাঝে পুরস্কার বিতরণ করেন মান্যবর সিএমপি কমিশনার মহোদয়। পুরস্কার বিতরণের পূর্বে সমাপনী বক্তব্যে তিনি বলেন, “পুলিশের ক্লান্তিকর ডিউটিতে এই রকম একটি টুর্নামেন্ট পুলিশ সদস্যদেরকে মানুষের জন্য কাজ করার অনুপ্রেরণা জোগাবে। এমন একটি টুর্নামেন্ট আয়োজনের মধ্য দিয়ে আরও প্রমাণিত হয় পুলিশ শুধু আইনশৃঙ্খলা রক্ষা নয়, একটি সফল ইভেন্ট পরিচালনায়ও সক্ষম।” তিনি এ সময় পরবর্তীতে পুলিশ সদস্যদের জন্য ফুটবল, দাবা, টেবিল টেনিসসহ বিভিন্ন টুর্নামেন্টের ঘোষণা দেন।

সিএমপি আন্তঃবিভাগ T-10 ক্রিকেট টুর্নামেন্টে মোট ১৬টি দল চারটি গ্রুপে বিভক্ত হয়ে অংশগ্রহণ করছিল। গ্রুপ-১ এ ছিল সদর বিভাগ, এসএএফ-১, উত্তর বিভাগ ও ট্রাফিক (দক্ষিণ) বিভাগ। গ্রুপ-২ এ ছিল এসএএফ-২, এসএএফ-৩, দক্ষিণ বিভাগ ও ট্রাফিক (পশ্চিম) বিভাগ, গ্রুপ-৩ এ ছিল  পিওএম-১, পশ্চিম বিভাগ, ডিবি-সিটিএসবি (যৌথ) ও ট্রাফিক (উত্তর) বিভাগ। গ্রুপ-৪ এ ছিল পিওএম-২, সরবরাহ-পরিবহন (যৌথ), বন্দর বিভাগ ও ট্রাফিক (বন্দর) বিভাগ। গ্রুপ পর্বে প্রতি দলের তিনটি করে ম্যাচে অংশগ্রহণ করেছিল। গ্রুপ পর্বের প্রতি গ্রুপ থেকে দুইটি করে দল নকআউট পর্ব অর্থাৎ কোয়ার্টার ফাইনালে উত্তীর্ণ হয়েছিল। গ্রুপ পর্বে ২৪টি ম্যাচ, কোয়ার্টার ফাইনালে ৪টি, সেমিফাইনালে ২টি ও ফাইনালসহ মোট ৩১টি ম্যাচ অনুষ্ঠিত হয়। ফাইনাল ম্যাচ গত ২৬ মে ২০২৪ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বিরূপ আবহাওয়া ও সরকারি দায়িত্বপালনের স্বার্থে পিছিয়ে আজ ০৮ জুন বিকালে অনুষ্ঠিত হয়।

ফাইনাল ম্যাচের স্কোর:
এসএএফ-১:
স্কোর- ১১৯/৫ (১০); জাহিদ- ৩৭(২১), অসীম- ৩৪(১৩), জিহাদ- ২০(০৭) অপরাজিত; শরীফুল- ২-০-৯-৩

পিওএম-২:
স্কোর- ৬২/৯ (১০); রনি- ২০(০৮); অসীম- ২-০-৫-২, শাহাবুদ্দিন- ২-১-১২-২

ফলাফল: এসএএফ-১ টিম ৫৭ রানে জয়ী

ম্যান অব দ্যা ম্যাচ- কনস্টেবল অসীম সিংহ (৩৪ রান ও ২ উইকেট) (এসএএফ-১)
ম্যান অব দ্যা টুর্নামেন্ট- কনস্টেবল জাহিদুল (১৮৬ রান ও ৬ উইকেট) (এসএএফ-১)

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ১২:৩৮)
  • ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০