পলাশে “মানবতার আলো” সংগঠনের বর্ষপূর্তি উদযাপন

সাব্বির হোসেন, পলাশ (নরসিংদী) প্রতিনিধি : নরসিংদীর পলাশ উপজেলার সামাজিক সংগঠন মানবতার আলো’র দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (২০ মে) বিকেলে উপজেলার জিনারদী ইউনিয়নের কুড়াইতলী শ্রী শ্রী শ্মশান মন্দির প্রাঙ্গণে কেক কাটা, সম্মাননা প্রদান, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

মানবতার আলো সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক বাবু সোহেল কুমার দে এর সভাপতিত্বে ও সংগঠনের জিনারদী ইউনিয়নের সাধারণ সম্পাদক হিম রায়ের সঞ্চালনায় এ আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জিনারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ নবনির্বাচিত সাধারণ সম্পাদক প্রফেসর কামরুল ইসলাম গাজী।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকার মিরপুরের সিটি ল্যাবেল হাউজের হাউজ এর চেয়ারম্যান বাবু দিলীপ রায়। আরও বক্তব্য রাখেন মানবতার আলো কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইমন হোসেন ইমু, সংগঠনের অন্যান্য সদস্য ও পলাশের বিভিন্ন সামাজিক সংগঠনের মুখপাত্ররা। সকালে মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে এবং খেলা ধুলায় তরুণদের সম্পৃক্ত করার লক্ষ্যে মানবতার আলো সংগঠনের সদস্যরা মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে জিনারদী ইউপি চেয়ারম্যান ও পলাশ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রফেসর কামরুল ইসলাম গাজী বলেন, মানবতার আলো সংগঠন প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, রক্তদান ও সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে সকলের কাছে প্রশংসিত হয়েছে। মাদকের বিরুদ্ধে জোড়ালো ভূমিকা রাখার জন্য মানবতার আলো সংগঠনসহ উপজেলার সকল সংগঠনকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি। এতে সব ধরনের সহযোগীতার আশ্বাস দেন প্রধান অতিথি।

মানবতার আলো সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক বাবু সোহেল কুমার দে অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের সংগঠন একটি অরাজনৈতিক সংগঠন। সুস্থ সামাজিকতার অঙ্গিকার নিয়ে ২০২০ সালে মানবতার আলো সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়। দুই বছর করোনাকালীন সময়ে মাস্ক বিতরণ, জিনারদী ইউনিয়নের বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষাবৃত্তি প্রদান, বিনামূল্যে রক্তদান, অসহায়দের মাঝে বস্ত্র বিতরণসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম তুলে ধরেন। সন্ধায় একই স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (বিকাল ৪:৫৫)
  • ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৪শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১