মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে সোনারগাঁও সরকারি কলেজ ছাত্রলীগের বিক্ষোভ মিছিল।

মাজহারুল রাসেল : ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দু’জন নেতা মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন সোনারগাঁও সরকারি কলেজ শাখা ছাত্রলীগ।
আজ সোমবার (২০ জুন) দুপুর ১২ টার দিকে সোনারগাঁও উপজেলার সোনারগাঁও সরকারি কলেজ থেকে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় এ কর্মসূচি পালিত হয়। এই কর্মসূচির নেতৃত্ব দেন সোনারগাঁও সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান নিলয়,আরও উপস্থিত ছিলেন কলেজ শাখা ছাত্রলীগের আশিকুর রহমান আশিক(সাধারন সম্পাদক ), মাহিনুর রহমান ( যুগ্ম সাধারণ সম্পাদক ),মেহেদী হাসান,সোহান আহমেদ,সাবিদ হাসান সহ কলেজ শাখার ছাত্রলীগের নেতা কর্মীরা।
সম্প্রতি মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।
কর্মসূচিতে অংশগ্রহনকারী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান নিলয় বলেন, ভারতের এই বিজেপি হিন্দুত্ববাদী সরকার এবং তাদের নেতৃবৃন্দ প্রায়শই মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করে এবং মুসলিমদের অবমাননা করে কথা বলে এর তীব্র নিন্দাজ্ঞাপন করছি। পৃথিবীর সকল মুসলিমদের আহবান জানাই তারা যেন ভারতসহ যে রাষ্ট্রই এমন আচরণ করবে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণ করে।বিশ্ব মুসলিম এক হয়ে তারা যেন সকল অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ায়।
এছাড়াও তিনি আরও বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা যে মন্তব্য করেছেন তা ন্যক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের সরকারের উচিৎ ভারত সরকারের এ কর্মকাণ্ডে নিন্দা জানিয়ে ভারত রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানানো।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ২:০৯)
  • ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১৫ই রজব, ১৪৪৪ হিজরি
  • ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮