ঢাক-ঢোল পিটিয়ে জনসভার দিকে ছুটছে মানুষ, স্লোগানে মুখরিত পদ্মাপার

 

অনলাইন প্রতিবেদক-কিছুক্ষণের মধ্যেই অবসান হতে যাচ্ছে দীর্ঘ অপেক্ষার। শনিবার সকাল ১০টায় মুন্সিগঞ্জের মাওয়ায় স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ এই সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়ার সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

এদিকে, পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে দুপুরে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে আওয়ামী লীগ এক জনসভার আয়োজন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই জনসভায় যোগ দিয়ে ভাষণ দেবেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ভোর থেকেই জনসভাস্থলে আসতে শুরু করেছেন দক্ষিণাঞ্চলের ২১ জেলাসহ দেশের বিভিন্ন প্রান্তের মানুষ।
সরেজমিনে দেখা গেছে, বিভিন্ন জেলা থেকে বাস-লঞ্চে করে সমাবেশস্থলে আসছেন মানুষ। এর ফলে মূল সড়কে বাসের দীর্ঘ সারি দেখা গেছে, তেমনি পদ্মায়ও দেখা গেছে বিভিন্ন সাজে সাজানো লঞ্চ-নৌকা। এ কারণে অনেকেই ব্যাটারিচালিত অটোভ্যানের ওপর নির্ভর করছেন। এসব ভ্যান বিকল্প রাস্তা দিয়ে জনসভাস্থলে যাচ্ছেন। সিএনজিচালিত অটোরিকশা করে আসছেন কেউ কেউ। মোটরবাইকে করে ছুটেছেন অনেকে।

আশপাশের মানুষ আসছেন হেঁটে। একদল মানুষকে ঢাক-ঢোল পিটিয়ে জনসভার দিকে যেতে দেখা গেছে। দলীয় স্লোগান দিতে দিতে খুলনা, শরীয়তপুর, মাদারীপুরসহ বিভিন্ন জেলা থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সমাবেশস্থলে প্রবেশ করছেন। হাসিমুখে বিজয়ের চিহ্ন দেখিয়ে সবাই সমাবেশস্থলে ঢুকছেন।

এদিকে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বাঁশ ডিঙিয়ে কাউকে সমাবেশস্থলে ঢুকতে দেওয়া হচ্ছে না। নির্দিষ্ট প্রবেশপথ দিয়ে চেকিং শেষে মানুষকে জনসভায় ঢুকতে দিচ্ছেন তারা। ওয়াচ টাওয়ারে রয়েছেন পুলিশ ও র‌্যাব সদস্যরা। সমগ্র এলাকা সিসিটিভির আওতায় রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ৩:৫৫)
  • ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি
  • ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১