মতলব উত্তরে বীজ ও সার বিতরন কর্যক্রমের উদ্বোধন, আওয়ামীলীগ সরকার কৃষি বান্ধব সরকার……….. নুরুল আমিন রুহুল এমপি

নাঈম মিয়াজী  :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ২০২১-২২ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে উফসী আমন  প্রণোদনা  কর্মসূচির আওতায় বীজ ও সার বিতরন কর্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ১লা জুলাই শুক্রবার সকালে উপজেলা অডিটোরিয়ামে উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ- সভাপতি আলহাজ্ব নূরুল আমিন রুহুল এমপি।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সরকার কৃষকদের জন্য  প্রণোদনা হিসেবে সার,বীজ দিচ্ছে। অথচ বিএনপির সময় সারের জন্য কৃষকরা গুলি খেয়ে মারা গেছে। বর্তমান সরকারের আমলে খাদ্যের অভাব নেই। নেই সারের জন্য হাহাকার।
তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকার কৃষি বান্ধব সরকার। কৃষি খাতকে আধুনিকায়ন করার জন্য কৃষি যন্ত্রপাতি ভর্তুকি দিচ্ছে। দেশের দ্বিতীয় বৃহত্তর সেচ প্রকল্প মেঘনা-ধনাগোধা  বেরিবাধ রক্ষার্থে কুটি কুটি টাকা বরাদ্দ দিয়েছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সবাই দোয়া করবেন। কারন যতদিন তিনি বেঁচে থাকবেন, যতদিন তিনি ক্ষমতায় থাকবেন ততদিন দেশ নিরাপদ থাকবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন  উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসন। উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মজিবুর রহমানের পরিচালনায় আরো বক্তব্য  রাখেন- উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন,   কৃষি সম্প্রসারণ কর্মকর্তা পাভেল খান পাপ্পু,  ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রেজাউল করিম , উপজেলা কৃষকলীগের  সাধারণ সম্পাদক জিএম ফারুক,  সাবেক ছাত্রলীগ নেতা এডভোকেট মহসিন মিয়া মানিক, সাংবদিক জাকির হোসেন বাদশা, কৃষক আতাউর রহমান প্রমুখ।
এ সময় উপজেলার ১ হাজার কৃষকদের মাঝে  ২০ কেজি করে সার ও ৫ কেজি  করে বীজ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (দুপুর ১২:৪৭)
  • ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১৭ই রজব, ১৪৪৪ হিজরি
  • ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮