কচুয়ায় ছাত্রলীগের কমিটিকে কেন্দ্র করে দু’গ্রুপের পাল্টাপাল্টি শোডাউন

সুজন পোদ্দার, কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি॥
কচুয়া উপজেলা ছাত্রলীগের অর্ন্তগত গোহট দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগ ও শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের দুগ্রুপের দুইটি কমিটি গঠনকে কেন্দ্র করে দু’গ্রুগের নেতৃবৃন্দ পাল্টাপাল্টি শোডাউন করেছে। সোমবার দুপুরে উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক সোহাগ উদ্দীনের নেতৃত্বে স্থানীয় সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীর সমর্থিত কমিটির নেতৃবৃন্দ প্রথমে শোডাউন করে। শোডাউনটি রহিমানগর বেসিক এইড এন্ড হসপিটালের সামনে থেকে শুরু হয়ে বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজ মাঠে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আমির হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন সবুজ। নব-গঠিত ১১নং গোহট দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হোসাইন উদ্দীন ও সাধারণ সম্পাদক পাভেল আহমেদ, শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ হোসেন, সাধারণ সম্পাদক কাজী মো. নাসিম কমিটি অনুমোদন দেন সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সোহাগ উদ্দিন। সমাবেশ শেষে গোহট দক্ষিন ইউনিয়ন ও শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের নব-গঠিত কমিটির নেতৃবৃন্দকে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান আমির হোসেন সহ সিনিয়র নেতৃবৃন্দরা ফুলেল শুভেচ্ছা জানান।
প্রথম শোডাউনটি শেষ হতেই উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক শুভজিৎ দাসের নেতৃত্বে আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ সমর্থিত কমিটির নেতৃবৃন্দরা পাল্টা শোডাউন করে এবং একই কলেজ মাঠে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা যুব লীগের সহ-সভাপতি সালাউদ্দীন ভূইয়া, আওয়ামী লীগ নেতা সোহেল চৌধুরী, সাবেক ছাত্রনেতা জসিম উদ্দীন, নব-গঠিত ১১নং গোহট দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক মো. মেহরাব হোসেন তারিফ ও যুগ্ম আহবায়ক মো. মোস্তাকিম মিরাজ, শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক মো. মেহেদী কাজী, যুগ্ম আহবায়ক কাজী মো. শাহপরান রনি কমিটিকে অনুমোদন দেন উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকার ও যুগ্ম-আহ্বায়ক শুভজিৎ দাস। সমাবেশ শেষে গোহট দক্ষিন ইউনিয়ন ও শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের নব-গঠিত কমিটির নেতৃবৃন্দকে উপজেলা যুব লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য সালাউদ্দীন ভূঁইয়া সহ সিনিয়র নেতৃবৃন্দরা ফুলেল শুভেচ্ছা জানান। দুপ্রুপের পাল্টাপাল্টি শোডাউন ও সমাবেশে রাজনীতির মাঠ উত্তপ্ত হয়ে উঠে।
কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মহিউদ্দিন জানান, ছাত্রলীগের পাল্টাপাল্টি কমিটিকে কেন্দ্র করে দু গ্রুপের মধ্যে উত্তোজনা দেখা দিলে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রন করা হয়েছে।
কচুয়া উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক সোহাগ উদ্দীন জানান, স্থানীয় সাংসদ, জেলা ও উপজেলার নেতৃবৃন্দের সাথে পরামর্শক্রমে গঠনতন্ত্র অনুযায়ী সমন্বয় করে গোহট দক্ষিণ ও রহিমানগর শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।
কচুয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক শুভজিৎ দাস জানান, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের সাথে পরামর্শক্রমে গঠনতন্ত্র অনুযায়ী সমন্বয় করে গোহট দক্ষিণ ও রহিমানগর শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।
এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, দুগ্রুপের তারা যদি বলে থাকে আমাদের সাথে পরামর্শ করে কমিটি করেছে তা হলে তা ভুল। তারা আমাদের সাথে কোন পরামর্শ করেনি। তারা যে কমিটি করেছে শীগ্রই তাদেরকে ডেকে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী আমরা ব্যবস্থা নিচ্ছি।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ২:৪৯)
  • ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি
  • ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১