দেওয়ান মুফিদ রাজা চৌধুরী একজন শক্তিমান কবি ও গবেষক ছিলেন —— অধ্যক্ষ ছয়ফুল করিম চৌধুরী হায়াত

 

আবদুল কাদির জীবন, সিলেট মহানগর প্রতিনিধি : বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ ছয়ফুল করিম চৌধুরী হায়াত বলেন, ‘দেওয়ান মুফিদ রাজা চৌধুরী একজন শক্তিমান কবি ও গবেষক ছিলেন। তার লেখায় দেশ সমাজ আর মানুষের চিত্র ফোটে উঠে। তিনি প্রখর মেধাশক্তির অধিকারী ছিলেন। তিনি ছাত্র জীবনে ব্রিটিশ বিরোধী আন্দোলনে সক্রিয় ভুমিকা পালন করেন। পাকিস্তান আমলে ঢাকা মোহামেডান ক্লাবের ফুটবল কোচ ছিলেন। ক্রিয়া জগতে তিনি অনেক পুরস্কার ও সম্মাননা পেয়েছেন। দেশ স্বাধীনের পরপর ছাতক থানাধীন দোহালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছিলেন।’

তিনি গত ৩০ জুলাই শনিবার সন্ধ্যায় সাড়ে ৭টায় নগরীর ইলেকট্রিক সাপ্লাই রোডে সংগঠনের নিজস্ব কার্যালয়ে কবি ও গবেষক দেওয়ান মুফিদ রাজা চৌধুরী কে উৎসর্গ করে অনুষ্ঠিত সিলেট মোবাইল পাঠাগারের ৭৮৮ তম নিয়মিত সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সিলেট মোবাইল পাঠাগারের চেয়ারম্যান, দেওয়ান এ.এইচ মাহমুদ রাজা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ছড়াকার আবদুস সাদেক লিপন।

সিলেট মোবাইল পাঠাগারের সাপ্তাহিক সাহিত্যপত্র ‘ছায়ালাপ’ সম্পাদক প্রাবন্ধিক আবদুল কাদির জীবন’র উপস্থাপনায় অনুষ্ঠান পঠিত লেখা নিয়ে আলোচনা করেন সাবেন প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক কবি ছয়ফুল আলম পারুল।

সাহিত্য সভায় লেখাপাঠে অংশগ্রহণ করেন ঔপন্যাসিক সিরাজুল হক, কবি মকসুদ আহমদ লাল, ছড়াকার আতাউর রহমান বঙ্গি, কবি সৈয়দ আছলাম হোসেন, গীতিকার বাহা উদ্দিন বাহার, গীতিকার সাজিদুর রহমান, কবি গাজী আব্দুল কুদ্দুস শমশাদ, গীতিকার কুবাদ বখত চৌধুরী রুবেল, সম্রাট জাহানঙ্গীর আলাম কুদরত, মিলন চৌধুরী, সায়েখ নুর প্রমুখ। বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ৯:৩৭)
  • ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১০ই রজব, ১৪৪৪ হিজরি
  • ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮