জয়ধ্বনি সংগীত বিদ্যাতেন এর কার্যনির্বাহী কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত

 

গিয়াস উদ্দিন রানা ।। গতকাল ১০ আগস্ট ‘২২ খ্রিঃ বুধবার চাঁদপুর পৌরসভাধিন লেডী দেহলভি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে জয়ধ্বনি সংগীত বিদ্যাতেন এর কার্যনির্বাহী কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

জয় ধ্বনি সংগীত বিদ্যাতেন এর সাধারণ সম্পাদক তাপসী রানী ভৌমিকের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সংগঠনের অধ্যক্ষ সুদিপ্ত তন্ময়।

বর্ধিত সভায় আলোচনায় ওঠে আসে কার্য-নির্বাহী কমিটি পুনর্গঠন, জেলা ভিত্তিক নানা কার্যক্রম, দায়িত্ব বন্টন করা ও উপদেষ্টা মন্ডলী গঠন ও গুনী শিল্পীদের সন্মাননা প্রদান।

 

সভায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা অজয় ভৌমিক তিনি বলেন, একটি দেশ এগিয়ে যায় তার দেশের সাংস্কৃতিক বলয়েয় ওপর। দেশের সংস্কৃতি এখন আর আগের যায়গায় নাই। সেটাকে ফিরিয়ে আনতে হবে। সাংস্কৃতিকে মানুষের দৌরগোড়ায় পৌঁছে দিতে হবে। প্রতিভা অন্মেশ করতে হবে। মনে রাখবেন প্রতীভার কোন জাত নাই। তার প্রতিভা আছে তাকে খুঁজে বের করে তাকে সুযোগ দিয়ে ভবিষ্যৎ প্রজন্মকে সাংস্কৃতিকে উদ্বদ্ধু করতে হবে।

সভা আরও বক্তব্য রাখেন, দৈনিক একাত্তর কন্ঠের নির্বাহী সম্পাদক মাহবুবুর রহমান সেলিম। তিনি এক বক্তব্যে বলেন, সাংস্কৃতিক কর্মকান্ডকে বেগবান করে সমাজকে অবক্ষয়ের হাত থেকে রক্ষা করতে হবে। আমাদের বর্তমান সমাজটাকে মাদকে মারাত্মকভাবে আক্রান্ত করে রেখেছে আর এর অনেকটা সংস্কৃতি চর্চার অভাবে হচ্ছে। নতুন প্রজন্মকে সাংস্কৃতিক উদ্বদ্ধু করতে হবে। আমি মনে করি শুদ্ধ সাংস্কৃতিক চর্চায় জয় ধ্বনি সংগীত বিদ্যাতেন এর বিকল্প নাই। সবাই এই সংগঠনটির কার্যক্রমে বলিষ্ঠ ভূমিকা রাখলে সংগঠনটি চাঁদপুর জেলার সম্মান বজায় রাখতে সক্ষম হবে।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটোয়ারি ও লেডী দেহলভী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রমুখ।

এছাড়াও সংগঠনের নেতৃবৃন্দদের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন খান রাসেল, ইনকাম ট্যাক্স এডভাইজার আবদুল্লাহ আল ফারুক, চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আশিক খান, সংগঠনের সাংগঠনিক সম্পাদক জয়ন্তী ভৌমিক, “আপন” সামাজিক সংগঠন এর প্রতিষ্ঠাতা ও নারী উদ্যোক্তা ডাঃ রাশেদা আক্তার, সহকারি শিক্ষক কামরুন নাহার বিউটি, পারবতী চক্রবর্তী, ফারহানা রীতা, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক রনজিত সাহা মুন্না ও সুদ্বীপ চন্দ্র।

সভায় সর্বসম্মতিক্রমে দৈনিক একাত্তর কন্ঠের প্রধান নির্বাহী সম্পাদক মাহবুবুর রহমান সেলিমকে সভাপতি ঘোষণা করা হয়।

সভায় নবনির্বাচিত সভাপতিকে তোরণ পড়িয়ে দেন অজয় ভৌমিকসহ সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুরের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল এর সম্পাদক সাংবাদিক গিয়াস উদ্দিন রানা, দৈনিক ডাকার ডাক পত্রিকার চাঁদপুর জেলা প্রতিনিধি আলমগীর বাবুসহ জয় ধ্বনি সংগীত বিদ্যাতেন এর অন্যান্য নেতৃবৃন্দগন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (দুপুর ১:৫৪)
  • ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১৭ই রজব, ১৪৪৪ হিজরি
  • ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮