ফরিদগঞ্জে সুবিধাবঞ্চিত শিশুশিক্ষা ও প্রজ্জ্বলন এর কমিটি গঠন সম্পন্ন

 

মোশারফ হোসেন ফারুক মৃধা ফরিদগঞ্জ প্রতিনিধিঃ

ছিন্নমূল শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়ানো ,স্বেচ্ছাসেবী ও সামাজিক কাজে লিপ্ত ফরিদগঞ্জে অসহায় শিশুদের বন্ধনে পরিচিত সুবিধাবঞ্চিত শিশুশিক্ষা ও সামাজিক সংগঠন প্রজ্জ্বলন এর নির্বাহী কমিটি গঠন সম্পন্ন হয়েছে।

১৮ আগষ্ট (বৃহস্পতিবার) সকালে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত জরুরী সভায় খাদিজা তাসনীম কে সভাপতি ও শামীম হাসান কে সহ-পরিচালক করে ১১ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি ০১ বছরের জন্য ঘোষণা দেয়া হয়।

প্রজ্জ্বলন এর কার্য নির্বাহী কমিটির (২০২২-২৩) এর অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি- তৌহিদুর রহমান রণি, সাংগঠনিক সম্পাদক- সাকিব আহমেদ, অর্থ সম্পাদক- জাহিদুল ইসলাম রাসেল, দপ্তর সম্পাদক- মাহবুব হোসেন, প্রচার সম্পাদক- সানজিদা আক্তার, ক্রীড়া বিষয়ক সম্পাদক- তাহসিন মিলন, নির্বাহী সদস্য- লাভলী আক্তার,পিয়াস চন্দ্র দাস, ও রেদোয়ান খান।

উল্লেখ্য, ২০২১ সালে ফরিদগঞ্জ প্রেসক্লাব চত্বরে সংগঠনটির কার্যক্রম শুরু হয়। কাজ শুরু করেন ৪ জন স্বেচ্ছাসেবক। সবাই শিক্ষার্থী। ৪ জন সেচ্ছাসেবক বাড়ি বাড়ি গিয়ে অসহায়, ছিন্নমূল শিশুকে খুঁজে বের করেন। ১৬ জন সুবিধাবঞ্চিত শিশুকে দিয়ে শুরু হয় প্রথম সাপ্তাহিক পাঠদান কর্মসূচি। পাঠাদান শেষে বাচ্চাদের উৎসাহের জন্য দেওয়া হয় নাস্তা। শিক্ষক প্রতিনিধিদের দেওয়া মাসিক চাঁদায় চলে সব কার্যক্রম। ২০২১ সাল থেকে অদ্যবদী সুবিধাবঞ্চিত শিক্ষার্থী ৬৫ জন এবং শিক্ষক প্রতিনিধি ২০ জন। সুবিধাবঞ্চিত ৬৫ জন শিক্ষার্থীর মাঝে প্রতি মাসে শিক্ষা উপকরণ বিতরণ করেছে সংগঠনটি।

প্রতিটি সুবিধাবঞ্চিত শিক্ষার্থীকে একবছর মেয়াদী শিক্ষা উপকরণ  সহ তাদের কে শীতবস্ত্র  এবং ঈদ উপহার বিতরণ  করা হয়। যাতে তাদের আনন্দটুকু পরিপূর্ণ থাকে। সুবিধাবঞ্চিত শিশুদের সহযোগিতার পাশাপাশি সংগঠনটি কাজ করছে রক্তদান নিয়ে। বিভিন্ন সময়ে স্কুল,কলেজ,বিভিন্ন দর্শনীয় স্থানে সাধারণ মানুষের সুবিধার্থে ফ্রি রক্তের গ্রুপ নির্নয় করা হয়। মূমুর্ষ রোগীকে রক্তদান সহ নানান সেবামূলক কার্যক্রম পরিচালনা করছে সংগঠনটি।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (দুপুর ২:১৫)
  • ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১৭ই রজব, ১৪৪৪ হিজরি
  • ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮