তানোর বিএমডিএর চোর মেকানিক রাজুর শাস্তি বদলি ক্ষুব্ধ অন্যরা

তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোর বরেন্দ্র বুহুমুখি উন্নয়ন ( বিএমডি) র মেকানিক রাজুর তার চুরির শাস্তি দেওয়া হয়েছে অন্য জেলায় বদলি করে বলে নিশ্চিত হওয়া গেছে। একজন চোরের সাফায় শাস্তিতে নানা প্রশ্ন বিরাজ করছে। একজব চাকুরি জীবি চুরি করে পুনরায় কি ভাবে চাকুরীতে বহাল থেকে এসব নিয়ে বিএমডিএতে চলছে আলোচনা সমালোচনা। এত গুরুতর অপরাধে লঘুদন্ডের কারনেই কর্মচারীরাও দুর্নীতিবাজ হয়ে অঢেল সম্পদের মালিক বনে যাচ্ছেন। কারন তারা ভালো ভাবেই জানেন বদলি ছাড়া কিছুই করার নেই। সুতরাং এসব অপরাধকে তারা অপরাধ মনে না করে অপেন চালিয়ে যাচ্ছেন বিএমডিএর ঊর্ধ্বতন কর্তাবাবুরা। ফলে বিএমডিএ অনিয়ম দূর্নীতির অভয়শ্রমে পরিনত হয়ে পড়েছে।
জানা গেছে, চলতি রোপা আমন রোপনের সময় বৃষ্টি না হওয়ায় কৃষকরা সেচের পানিতে রোপন করেছেন। ওই সময় উপজেলার পাচন্দর ইউনিয়ন( ইউপি) এলাকার চানপুর গ্রামের গভীর নলকুপের তার নষ্ট হয়ে পড়ে। ওই গভীর নলকুপের অপারেটর সরদার আবুল হোসেন। তিনি তানোর বিএমডিএতে এসে রাজু মেকানিককে বললে নতুন তার কিনতে হবে বলে ৩০ হাজার টাকা নেয়। কিন্ত রাজু গুদাম থেকে ছিড়ে তার গভীর নলকুপে লাগায়। তার ছিড়া দেখে অপারেটর ও কৃষকরা সহকারী প্রকৌশলীকে অবহিত করেন। সহকারী প্রকৌশলী সরেজমিনে তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে ব্যবস্হা নেওয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে চিঠি প্রদান করেন। শুধু রাজু জড়িত ছিলেন না স্টোর কিপার  মুনসুরও ছিলেন। তাকেও বদলি করা হয়।
বিএমডিএর সহকারী প্রকৌশলী মাহফুজুর রহমান জানান, ব্যবস্হা নেওয়ার জন্য কর্তৃপক্ষে চিঠির মাধ্যমে অবহিত করা হয়েছিল। এর প্রেক্ষিতে রাজুকে দিনাজপুর জেলায় বদলি করার আদেশ দিয়েছেন।
টাকা দেওয়া অপারেটর সরদার আবুল হোসেন জানান, রাজুর তার চুরি ও টাকা নেওয়ার ঘটনায় শুধু মাত্র বদলি করা এটা ন্যায় বিচার না। আমি তো টাকা ফেরত পেলাম না। টাকা ফেরত না দিলে মানববন্ধনসহ নানা কর্মসূচি দেওয়া হবে।
প্রসঙ্গত,  চলতি বছরের জুলাই মাসের ২২ তারিখে ঘটনাটি নিয়ে বিভিন্ন পত্রিকা ও অনলাইন পোর্টালে  প্রতিবেদন প্রকাশ পায়। টনক নড়ে কর্তৃপক্ষের। তবে রাজুর শ্বশুর আইয়ুব বিএমডিএ কর্মচারী ইউনিয়নের জেলা সাধারন সম্পাদক যার কারনেই গুরতর অপরাধে লঘু দন্ড দেওয়া হয়েছে বলে মনে করেন অন্য মেকানিকরা।
সারোয়ার হোসেন

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (সন্ধ্যা ৬:১৩)
  • ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১