হাজীগঞ্জের নিরব মজুমদার ডিজিটাল মার্কেটিং প্লাটফর্মে উদ্যোক্তা গড়ার কারিগর

নিজস্ব প্রতিবেদকঃ
হাজীগঞ্জের নিরব মজুমদার এখন ডিজিটাল প্লাটফর্মে উদ্যোক্তা গড়ার কারিগর। কঠোর পরিশ্রমে অসাধ্য সাধন করে বর্তমানে তিনি হাজার হাজার উদ্যোক্তা তৈরি করছেন।
তথ্যপ্রযুক্তির যুগের সাথে তাল মিলাতে নিজেকে একজন ডিজিটাল মার্কেটিং প্লাটফর্ম এর সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছেন হাজীগঞ্জের ইরফানুজ্জামান মজুমদার (নিরব)।  চাঁদপুর জেলার হাজীগঞ্জ পৌরসভাধীন পশ্চিম মকিমাবাদ গ্রামের বাসিন্দা। নিরব মজুমদার একজন বাংলাদেশি উদ্যোক্তা ও ডিজিটাল বিপণনকারী।
ছাত্রাবস্থা থেকেই সাইবার সিকিউরিটি এবং ডিজিটাল মার্কেটিংয়ে আগ্রহ তাকে এই মাধ্যমে পরিচিত মুখ করে তুলেছে। নিজে সফল হওয়ার পর তৈরি করছেন নতুন নতুন উদ্যোক্তা।
ইরফানুজ্জামান নিরব মজুমদারের কাছ থেকে প্রশিক্ষণ নিয়ে ভাগ্য বদল করছেন অনেক বেকার যুবক-যুবতি।
তরুন উদ্যোক্তা মোঃ ইরফানুজ্জামান মজুমদার নিরব (২৮) হাজীগঞ্জ পৌরসভার মকিমাবাদ গ্রামেই কেটেছে তার শৈশব।  তিনি ব্যাতিক্রম ধর্মী নতুন নতুন স্বপ্ন বুকে লালন করেন। এই স্বপ্ন গুলো বাস্তবায়নের জন্য তিনি অধিক আগ্রহের সাথে করেছেন এবং সফলও হয়েছে। তিনি শুধু ডিজিটাল মার্কেটিং জগতে সীমাবদ্ধ না থেকে তিনি নিজেকে একজন তরুন উদ্যোগক্তা, প্রশিক্ষক, ব্লগার, ওয়েব ডিজাইনার হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছেন।
২০১৩ সাল থেকে পথচলা শুরু করে এখন তিনি বাংলাদেশের সাইবার সিকিউরিটি এবং ডিজিটাল মার্কেটার হিসেবে পরিচিতি পান।
ডিজিটাল মার্কেটিং শেখার কোনো বিকল্প নেই    “Bd Digital Gurus ” নামে একটি এজেন্সি দাঁড় করান। মূলত ফেসবুকের বিভিন্ন সুরক্ষাজনিত সমস্যার সমাধান এবং সাইবার নিরাপত্তা তৈরির কাজ করছেন নিরব। বিভিন্ন ধরনের বিভিন্ন প্রতিষ্ঠানের হয়ে কনটেন্ট প্রোডাকশন  এবং দেশ-বিদেশে বিভিন্ন ধরনের ব্রান্ডের জন্য মার্কেটিংয়ে সেবা প্রদান করে আসছে ।
এছাড়া অনলাইনের মাধ্যমে বিভিন্ন পণ্যের প্রমোশন করে থাকেন । ডিজিটাল চ্যানেল ব্যবহার করে পণ্যের প্রমোশন করাই হচ্ছে ডিজিটাল মার্কেটিং ইরফানুজ্জামান মজুমদার নিরব এর কাজ। উদ্যোক্তা হিসেবে যাত্রা খুব সহজ ছিল না। নিজের স্বপ্ন অর্জনের জন্য তিনি দিনরাত পরিশ্রম করেছেন।
এছাড়াও তিনি সমস্ত সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মের জন্য ফ্রিল্যান্সিং কোর্স সম্পন্ন করেন। নিরব মজুমদারের প্রতিষ্ঠিত মার্কেটিং এজেন্সি  “Bd Digital Gurus”বর্তমানে ভার্জুয়াল জগতে পরিচিত ডিজিটাল প্লাটফর্ম।
নিরব মজুমদার নিজেকে ডিজিটাল মার্কেটিং  জগতে আরো সুন্দর ভাবে তুলে ধরার জন্য  বাংলাদেশ নয় বিশ্বের মধ্যে অন্যতম সেরা হওয়ার স্বপ্ন নিয়ে তার নিজস্ব পরিচালনায় বিডি ডিজিটাল গুরুস নামে একটি কোম্পানির যাত্রা শুরু করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ১২:৫১)
  • ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৫ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ