চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আসবাপত্র গোপনে বিক্রির অভিযোগের বিভাগীয় তদন্ত শুরু

 

চাঁদপুর প্রতিনিধি;

২৫০ শয্যার চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চেয়ার টেবিল সহ বিভিন্ন আসবাবপত্র গোপনে বিক্রি করার ঘটনায় স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর দাখিলকৃত লিখিত অভিযোগ এর তদন্ত শুরু হয়েছে। গতকাল চট্রগ্রাম বিভাগীয় পরিচালক কর্তৃক গঠিত ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি সরজমিনে এসে তদন্ত সম্পন্ন করেছেন।

১১ ই জুন স্থানীয় জনপ্রিয় দৈনিক চাঁদপুর সময় পএিকা, ও দৈনিক খবর এবং “প্রভাতী কাগজ”এ পর্যায়ক্রমে সংবাদ শিরোনামে বিগত ১২ জুন ২০২২ রোববার ‘ স্টোর কিপার মারজানের যোগসাজশে সরকারি জেনারেল হাসপাতালের আসবাপত্র গোপনে বিক্রির অভিযোগ’, ১৩ জুন ২০২২ সোমবার ‘মারজানকে বাঁচাতে ঘটনা ধামাচাপা দেওয়ার অপচেষ্টা, সরকারি জেনারেল হাসপাতালের আসবাপত্র বিক্রির ঘটনায় তদন্ত কমিটি গঠন’ , ১৯ জুন ২০২২ রোববার ‘সরকারি জেনারেল হাসপাতালের আসবাবপত্র চুরি করে বিক্রির ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তরে অভিযোগ দাখিল’ এবং সর্বশেষ গত ৫ জুলাই ২০২২ মঙ্গলবার ‘সরকারি জেনারেল হাসপাতালে তিন কোটি টাকার টেণ্ডারে ব্যাপক অনিয়মের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। “প্রভাতী কাগজ” পত্রিকায় পরপর বিভিন্ন শিরোনামে সংবাদ প্রকাশিত হলে শাহ আলম নামে এক সচেতন ব্যক্তি স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর একটি অভিযোগ দাখিল করেন। একই বিষয়ে কয়েকটি জাতীয় ও স্থানীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হয়।এর প্রেক্ষিতে গতকাল ২৬ সেপ্টেম্বর সোমবার সকাল ১১ ঘটিকায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে লক্ষ্মীপুর জেলার সিভিল সার্জন ডাঃ আহমেদ কবির এর নেতৃত্বে চাঁদপুর সদর হাসপাতালের আরএমও ডাঃ সুজাউদ্দৌলা রুবেল এবং লক্ষ্মীপুর জেলার সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ নাহিদ এর সমন্বয়ে গঠিত তদন্ত কমিটি আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করন।

চাঁদপুরের ২৬ লাখ মানুষের স¦স্থ্য সেবা নিশ্চিত করতে এবং তদন্তের সুবিধার্থে দৈনিক প্রভাতী কাগজ’র প্রকাশক ও সম্পাদক আবদুল আউয়াল রুবেল সকল পত্রিকায় প্রকাশিত সংবাদ গুলো এবং ভিডিও সিডি সহ সকল প্রমাণাদি তদন্ত কমিটির প্রধান ডাঃ আহমেদ কবির এর নিকট হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন দৈনিক যুগান্তর এর জেলা প্রতিনিধি মির্জা জাকির , দৈনিক চাঁদপুর সময় পত্রিকর প্রধান সম্পাদক এম ফরিদুল ইসলাম উকিল ও সাবেক বার্তা সম্পাদক এস আর শাহ আলম, আই এন এন অনলাইন টিভির প্রকাশক ফাহিম শাহরিয়ার কৌশিক সহ স্থানীয় কয়েকটি পত্রিকার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৯:০৬)
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১