“বিজয়ী” এর উদ্যোগে ২০০ শিক্ষার্থীকে হেডপিস,মেটাল ও ফ্লোরাল জুয়েলারী এবং ব্লকের প্রশিক্ষন প্রদান

স্টাফ রিপোর্টারঃ
চাঁদপুরের সরকার নিবন্ধিতিত প্রথম প্রশিক্ষন বেইজ নারী সংগঠন “বিজয়ী” এর উদ্যোগে ২০০ জন শিক্ষার্থীকে ফ্রিতে হেড পিস,ব্লক, ফ্লোরাল জুয়েলারী ও এন্টিক জুয়েলারীর বেসিক প্রশিক্ষন করানো হয়।

অদ্য ১০ই অক্টোবর মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় চাঁদপুর পুরান বাজার হাফেজ মাহমুদা পৌর বালিকা উচ্চ বিদ্যালয় ও নূরিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের সাবলম্বী করতে এবং নতুন নারী উদ্যোক্তা তৈরির লক্ষ্যে চাঁদপুরের প্রথম সরকার নিবন্ধতিত ট্রেনিং বেইজ নারী সংগঠন “বিজয়ী” নারী উন্নয়ন সংস্থা এই প্রশিক্ষন প্রদান করেন।

হাফেজ মাহমুদা পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ে
বেসিক কোর্সটি প্রশিক্ষন প্রদান করেন বিজয়ী এর সদস্য আসফিয়া জাহান এবং কাশফি আয়রা।

নূরিয়া পাইল উচ্চ বিদ্যালয়ে প্রশিক্ষন করেন বিজয়ী এর সদস্য উম্মে হানী এবং প্রিয়শী রায়।

বিজয়ী” এর উদ্যোগে “বিজয়ী তৈরিতে বিজয়ী”- এই স্লোগানে ফ্রি প্রশিক্ষন কর্মশালাটি বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান সভাপতিত্বে পরিচালনা করেন বিজয়ীর সদস্য সাদিয়া সুলতানা । এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কামাল হোসেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার,নূরিয়া স্কুলের প্রধান শিক্ষক বুলবুল আহছান, হাফেজ মাহমুদা পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহানা নার্গিস এবং চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আশিক খানসহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান আজকের ট্রেইনার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, ট্রেইনিদেরসহ বিজয়ীর সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন- করোনার সময় ২০২০ সাল থেকে বিজয়ী এর উদ্যোগে প্রথম অনলাইন বেইজ ট্রেনিং শুরু করি এবং করোনার প্রকোপ কমে আসায় জীবনযাত্রা স্বাভাবিক হওয়ায় এখন আমরা অফলাইনে হাতে কলমে কাজ শিখানো আরম্ভ করি। বিজয়ী থেকে তৈরি হয়েছে নতুন নতুন নারী উদ্যোক্তা, স্মাট বাংলাদেশ তৈরির লক্ষ্যে নারীদের স্বাবলম্বী হওয়াটা সবচেয়ে বেশী জরুরি।

তথ্য প্রযুক্তির বিপ্লবের কারণে প্রতিনিয়ত পরিবর্তনশীল বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় নারীদের পারদর্শী হতে হবে। নারীদের শিক্ষা, প্রশিক্ষন, দক্ষতা ও মেধা দিয়ে নিজস্ব কাজের ক্ষেত্রে সক্ষমতা অর্জন করানোর লক্ষ্যে কাজ করছে বিজয়ী নারী উন্নয়ন সংস্থা।

এ সময় উক্ত প্রশিক্ষনে উপস্থিত ছিলেন বিজয়ী এর সদস্য ,মিতু আক্তার,মুন্নি আলিশা, জয়িতা বনিক, জান্নাত আক্তার নিলি, সুমাইয়া মুসকান, প্রিয়শী রায়,আসমা আক্তার, আখি আক্তার,সামিয়া খান, সুমাইয়া ইসলাম স্বনর্না,তানজিলা আক্তার ঋতু,আসমা আক্তার,মীম,ঝিলি আক্তার, সহ সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (দুপুর ২:২৫)
  • ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০